1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:২১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এক বছর বেতন নেই ১৩৭ স্বাস্থ্যকর্মীর

  • আপডেট সময় বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুরে দীর্ঘ ১ বছর ধরে বেতন/সম্মানী ভাতা পাচ্ছেন না ২০টি কমিউনিটি ক্লিনিকে কর্মরত ১৩৭ জন মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার (এমএইচভি)। ফলে মাঠপর্যায়ে কাজ করা এসব স্বাস্থ্যকর্মী বর্তমানে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।
এদিকে মঙ্গলবার দুপুরে বেতন-ভাতার দাবিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মুখে এমএইচভি এসোসিয়েশনের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
সংঘটনের উপদেষ্টা আলমগীর আলমের সভাপতিত্বে ও সংঘটনের সভাপতি আমান উল্লাহ’র পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সহ-সভাপতি ঊর্মী আক্তার, সাধারণ সম্পাদক রুবেল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক তারেক নূর, সহ সাংগঠনিক সম্পাদক প্রিয়াঙ্কা সরকার, প্রচার সম্পাদক রুমান, অর্থ সম্পাদক ফারিদা পারভিন, অঞ্জনা, সাদিয়া আক্তার, আনোয়ারা, নাজমা আক্তার, খাদিজা আক্তার প্রমুখ।
মানববন্ধনে মাহেনা আক্তার ও খাদিসা আক্তার বলেন, উপজেলার সাতটি ইউনিয়নের ২০টি কমিউনিটি ক্লিনিকে ১৩৭ কর্মরত আছি। আমাদের ১২মাস বেতন বন্ধ, প্রতিদিনের যাতায়াত, ইন্টারনেট বিল, গ্রামের ঘরে ঘরে ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করার খরচ, ইপিআই কার্যক্রম খরচ, সদর হাসপাতালে কর্মরত ডিউটি খরচ পাইনি। না পাওয়ায় আমরা চরম দুর্ভোগের শিকার হচ্ছি। আর যে ভাতা দেয়া হয় তা দিয়ে আমাদের চলা কষ্ট কর। এর মধ্যে বেতন-ভাতা বন্ধ।
সংগঠনের উপদেষ্টা আলমগীর আলম বলেন, পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি। পাশাপাশি ঋণগ্রস্ত হয়ে পড়েছি। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বললে, তারা বলছেন হয়ে যাবে, হচ্ছে। কিন্তু এখনও বেতন-ভাতা হয়নি। আমরা আমাদের বেতনসহ অন্যান্য ভাতা প্রতি মাসের মধ্যেই যেন পেয়ে যাই তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে দাবি জানাই।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com