1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিদ্রোহীদের দলে ফেরাচ্ছে বিএনপি

  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

সুনামকণ্ঠ ডেস্ক ::
বৃহত্তর আন্দোলন গড়ে তোলার লক্ষ্যকে সামনে রেখে দল পুনর্গঠনের প্রক্রিয়া শুরু করেছে বিএনপি। এ প্রক্রিয়ার অংশ হিসেবে দলীয় সিদ্ধান্ত না মেনে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেওয়ায় বহিষ্কৃত নেতাদের দলে ফেরাচ্ছে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বহিষ্কৃতদের শর্তসাপেক্ষে দলে ফেরানো হচ্ছে বলে বিএনপির একাধিক শীর্ষনেতা জানিয়েছেন। তারা জানান, ঢালাওভাবে সবার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হচ্ছে না। সার্বিক দিক বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।
এ প্রসঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান গণমাধ্যমকে বলেন, প্রথমত, বহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর আবেদন করতে হবে। এর পর সার্বিক দিক বিবেচনা করে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হচ্ছে। বিশেষ করে, জেলাসহ স্থানীয় নেতাদের সুপারিশ ও বিগত দিনে দলীয় কর্মকাণ্ড এবং হামলা, মামলা ও গ্রেপ্তারসহ নানা দিক দেখা হচ্ছে। যে ঘটনায় বহিষ্কার হয়েছিল, সেই ঘটনায় অনুতপ্ত কিনা তাও বিবেচনায় নেওয়া হচ্ছে।
দলীয় সূত্রে জানা যায়, দলের সিদ্ধান্ত ছিল ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনে আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বিএনপি। কিন্তু দলের এই সিদ্ধান্ত অমান্য করে নোয়াখালী পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে নোয়াখালী জেলা বিএনপির কোষাধ্যক্ষ ও নোয়াখালী পৌরসভা বিএনপির সভাপতি আবু নাছের এবং জেলা বিএনপির সাংগঠনিক স¤পাদক শহিদুল ইসলাম। এই ঘটনায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়। এ ছাড়াও দলের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নির্বাচন করায় নাটোর ও বাগাতিপাড়া পৌরসভা নির্বাচনের তিন স্বতন্ত্র মেয়র প্রার্থীকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত ব্যক্তিরা হলেন নাটোর পৌর নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী পৌর বিএনপির আহ্বায়ক শেখ এমদাদুল হক আল মামুন এবং বাগাতিপাড়া পৌর নির্বাচনের দুই স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম ও পৌর বিএনপির আহ্বায়ক আমিরুল ইসলাম।
সম্প্রতি দলীয় সিদ্ধান্ত অমান্য করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচন করায় বহিষ্কৃত হন গুরুত্বপূর্ণ দুই নেতা তৈমূর আলম খন্দকার ও এটি কামাল। এদের মধ্যে সম্প্রতি নোয়াখালীর জেলা বিএনপির কোষাধ্যক্ষ আবু নাছের অনুতপ্ত হয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর আবেদন করলে সার্বিক দিক বিবেচনা করে তার বহিষ্কারাদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়। দলের কেন্দ্রীয় দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্র জানিয়েছে, দলের নির্দেশ অমান্য করে নির্বাচনে প্রার্থী হওয়ার কারণে যাদের বহিষ্কার করা হয়েছিল তাদের বেশ কয়েকজনের আবেদন দপ্তরে জমা পড়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ মোতাবেক বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হচ্ছে।
দপ্তরের দায়িত্বপ্রাপ্ত বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আবু নাছেরের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com