1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০৪ অগাস্ট ২০২২, ০৯:১৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দেশের সকল মানুষ ভাতা পাবেন : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

সুনামকণ্ঠ ডেস্ক ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে, এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশে শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। দেশে এখন স্বাক্ষরতার হার শতকরা প্রায় ৭৫ ভাগ। শিক্ষার্থীদেরকে ফ্রি বই দেয়া হচ্ছে। এখন দুপুরের সময় শিক্ষার্থীদেরকে খাবার দেবার পরিকল্পনা করছে সরকার।
রোববার সন্ধ্যায় সিলেটের জকিগঞ্জ পৌর এলাকার একটি কমিউনিটি সেন্টারে জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে উদ্যোগে লন্ডনের ক্রয়ডন বারার মেয়র শেরওয়ান চৌধুরীর সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি এসব কথা বলেন।
মন্ত্রী এমএ মান্নান আরও বলেন, বাংলাদেশ এখন অনেক রাষ্ট্রকে টপকে উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। বাংলাদেশের মাথাপিছু আয় বেড়ে এখন ভারত, পাকিস্তান, নেপাল, মিয়ানমারের চাইতে বেশি হয়েছে। উন্নত রাষ্ট্রের মত বাংলাদেশের সকল মানুষকে ভাতার আওতায় আনতে সরকার কাজ করছে। আগামী ১৮ তারিখ প্রধানমন্ত্রীর নেতৃত্বে সভা হবে। সেই সভায় সকল মানুষের ভাতার আওতায় আনার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
বিভিন্ন বক্তার বক্তব্যের সূত্রধরে জকিগঞ্জের সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বলেন, সীমান্ত এলাকার নদী ভাঙন রোধে ইতোমধ্যে স্থানীয় সংসদ সদস্যর সঙ্গে আলোচনা করে ২ হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রয়োজনে ঘষামাজা করে ৫ হাজার কোটি টাকার বরাদ্দ করা হবে কিন্তু স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করতে হবে। জকিগঞ্জে সাপ্লাইর পানির সরবরাহের দাবির প্রেক্ষিতে বলেন, সাপ্লাইর বিশুদ্ধ পানি সরবরাহের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
অনুষ্ঠানে জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের সহ সভাপতি সৈয়দ মতলুব রেজার সভাপতিত্বে এবং জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের সহ সাধারণ স¤পাদক আখতারুজ্জামান, রাজনীতিবিদ এমএজি বাবর ও সাংবাদিক জুনেদ আহমদ চৌধুরীর যৌথ পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্যে লন্ডনের ক্রয়ডন বারার মেয়র শেরওয়ান চৌধুরী বলেন, বাংলাদেশ তথা জকিগঞ্জের মানুষের প্রতি সবসময় তাঁর টান রয়েছে। দেশের বাইরে থাকার পরও এলাকার মানুষের জন্য কিছু একটা করতে চান। সেই লক্ষ্য নিয়ে কমিউনিটির সঙ্গে কাজ করছেন।
তিনি বলেন, লন্ডনের ক্রয়ডন বারার মেয়র নির্বাচিত হয়ে তিনি মিয়ানমারে অনুদান দিয়েছেন। সিলেটের বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালে ফান্ড দিয়েছেন। দেশে এসে নিজ এলাকায় সংবর্ধিত হয়ে নিজেকে গর্বিত মনে করছেন। তিনি নতুন প্রজন্মকে ভালো করে লেখাপড়া করার পরামর্শ দিয়ে বলেন, মন দিয়ে লেখাপড়া করলে এই প্রজন্ম উন্নত দেশে গিয়ে বিভিন্ন জাতিকে নেতৃত্ব দিতে পারবে। তাই সকলের উচিত নতুন প্রজন্মের শিক্ষার ব্যবস্থা নিশ্চিতে কাজ করা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com