1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মধ্যনগর উপজেলার প্রশাসনিক কার্যক্রম দ্রুত শুরুর দাবি

  • আপডেট সময় রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২

সংবাদদাতা ::
সোমেশ্বরী ও উবদাখালি নদীর তীরে গড়ে ওঠা মধ্যনগর উপজেলার আয়তন ২২১ বর্গ কিলোমিটার। ৪টি ইউনিয়ন বংশীকুন্ডা উত্তর, বংশীকুন্ডা দক্ষিণ, চামরদানী ও মধ্যনগর সদরে প্রায় দেড় লক্ষাধিক লোকের বসবাস। বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম হাওর ও তৃতীয় রামসার সাইট টাঙ্গুয়ার হাওরের এক তৃতীয়াংশ মধ্যনগর উপজেলার বংশীকুন্ডায় অবস্থিত। ১৯৭৪ সালে ৪টি ইউনিয়ন নিয়ে মধ্যনগর থানা গঠিত হয়। বংশীকুন্ডা উত্তর ইউনিয়ন থেকে ধর্মপাশা উপজেলা সদরের দূরত্ব ৪০ কিলোমিটারের বেশি। অপরদিকে উপজেলা সদর থেকে মধ্যনগরের দূরত্ব ২০ কিলোমিটার। যার ফলে শিক্ষা, চিকিৎসা, প্রশাসনিক সেবা নিতে জনগণ দুর্ভোগ পোহাচ্ছিল। ১৯৮৭ সালের মাঝামাঝি সময় থেকে মধ্যনগর থানাকে উপজেলায় উন্নীত করার জন্য প্রাথমিকভাবে কার্যক্রম শুরু করা হয়। এরপর এই দাবিতে বিভিন্ন সময়ে মধ্যনগর বাজারে অনশন, মানববন্ধন ও বিভিন্ন ধরনের কর্মসূচিও পালন করা হয়। ২০০১ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নিকারের ৮৬তম বৈঠকে মধ্যনগর থানা এলাকার ৪টি ইউনিয়ন নিয়ে মধ্যনগর উপজেলা স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তীতে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় এসে নিকারের ৮৮তম সভায় এ সিদ্ধান্তটি বাতিল করে দেয়। অবশেষে ২০২১ সালের ২৬ জুলাই নিকারের ১১৭তম সভায় মধ্যনগরকে পরিপূর্ণ উপজেলা করার সিদ্ধান্ত গৃহীত হয়। দীর্ঘ ৭ মাস পার হওয়ার পরও আজ অবধি উপজেলার প্রশাসনিক শুরু কার্যক্রম হয়নি। অতিদ্রুত প্রশাসনিক কার্যক্রম শুরুর দাবি নবগঠিত উপজেলাবাসীর।
মধ্যনগর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক পরিতোষ সরকার বলেন, দীর্ঘ দিন হলো মধ্যনগরকে উপজেলা ঘোষণা করা হয়েছে। কিন্তু এখনও উপজেলার কার্যক্রম শুরু হয়নি। অতিদ্রুত উপজেলার কার্যক্রম শুরু করার জন্য আমরা জোর দাবি জানাচ্ছি।
মধ্যনগর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী লিটন তালুকদার বলেন, নবগঠিত উপজেলার কার্যক্রম শুরু না হওয়ায় এই অঞ্চলের মানুষ চরম ভোগান্তি পোহাচ্ছেন। অচিরেই উপজেলার কার্যক্রম শুরু করলে মধ্যনগর উপজেলাবাসী উপকৃত হবে।
চামরদানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর খসরু জানান, মধ্যনগর উপজেলা এখনও যোগাযোগ ব্যবস্থায় অনুন্নত। উপজেলা ঘোষণার দীর্ঘ ৭ মাসেও প্রশাসনিক কার্যক্রম শুরুহয়নি। যার ফলে মানুষ যাবতীয় সেবাসমূহ নিতে গিয়ে সীমাহীন ভোগান্তিতে আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আমাদের জোর দাবি- দ্রুত উপজেলার প্রশাসনিক কার্যক্রম শুরু করুন।
এ ব্যাপারে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, উপজেলার কার্যক্রম কখন শুরু হবে এই মুহূর্তে বলা যাচ্ছে না। একটু সময় লাগবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com