1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘অনিন্দ্য সুষমার কবি রাধারমণ’ গ্রন্থের মোড়ক উন্মোচন

  • আপডেট সময় শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২

বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী অনিমেষ বিজয় চৌধুরী সংকলিত ও স¤পাদিত ‘অনিন্দ্য সুষমার কবি রাধারমণ’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও পাঠ-আড্ডা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে নগরের জিন্দাবাজারস্থ বাতিঘর মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজিত হয়।
বক্তারা বলেছেন, আমাদের সাংস্কৃতিক ঐতিহ্যকে উজ্জ্বলভাবে তুলে ধরতে রাধারমণ এর গানের শুদ্ধ চর্চা একান্ত প্রয়োজন। সে লক্ষ্যে এ গ্রন্থটি বিশেষভাবে সহায়ক হবে। তারা বলেন, ফিউশন কিংবা রিমেইকের নামে বিকৃতি কাম্য নয়। রাধারমণ এর গানের ভাব ও বিষয়বস্তু গভীর অধ্যয়নের বিষয়।
বক্তারা আশা প্রকাশ করে বলেন, রাধারমণ এর গানের কথার বিকৃতির বিরুদ্ধে এ গ্রন্থটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একুশে পদক প্রাপ্ত লোক সংগীত শিল্পী সুষমা দাস। অনুষ্ঠানে আমন্ত্রিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন লেখক, গবেষক অধ্যাপক নন্দলাল শর্মা এবং গবেষক ও কবি ড. মোস্তাক আহমাদ দীন। সংগীত শিল্পী আশরাফুল ইসলাম অনির রাধারমণ সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্রন্থের স¤পাদক ও সংকলক অনিমেষ বিজয় চৌধুরী।
লেখক-সংগঠক প্রণবকান্তি দেব-এর উপস্থাপনায় অনুষ্ঠানে পাঠ-আড্ডায় অংশ নেন বিশিষ্ট সংগীত শিল্পী রানা কুমার সিনহা, সাংস্কৃতিক সংগঠক ও বিশিষ্ট তথ্যচিত্র নির্মাতা নিরঞ্জন দে, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য, গীতিকার শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী, সাধারণ স¤পাদক রজত কান্তি গুপ্ত ও নাট্য সংগঠক প্রভাষক উজ্জ্বল দাশ।
আলোচনা শেষে রাধারমণের গান পরিবেশন করেন সংগীত প্রবীণ লোকসংগীত শিল্পী সুষমা দাস ও শিল্পী লিংকন দাশ। ‘অনিন্দ্য সুষমার কবি রাধারমণ’ গ্রন্থটি প্রকাশ করেছে গীতবিতান বাংলাদেশ। – সংবাদ বিজ্ঞপ্তি

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com