1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা : দু’শ জনকে আসামি করে মামলা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুরে ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা ও সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে দুশত জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের লামাগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার হরি নারায়ণ বিশ্বাস। তিনি মঙ্গলবার তাহিরপুর থানায় মামলাটি দায়ের করেন।
স্থানীয় একাধিক সূত্রে জানাযায়, গত সোমবার উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের লামাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা দেয়ার পর পর রাত সাড়ে সাতটায় দিকে পরাজিত মেম্বার প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এসময় কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার ও পুলিশ ভোটের বাক্স নিয়ে কেন্দ্র থেকে কোনো রকমে বের হয়ে উপজেলা সদরের দিকে রওনা দেয়। পথে লামাগাঁও বাজারের সড়কে আসা মাত্রই বাধা দেয় ও ইটপাটকেল নিক্ষেপ করে পরাজিত মেম্বার প্রার্থী ও তাদের সমর্থকরা। এতে পুলিশ সদস্য ও প্রিজাইডিং অফিসার আহত হন। এসময় আত্মরক্ষার্থে ও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ছয় রাউন্ড গুলি ছুড়ে পুলিশ। তখন উপজেলা দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের লামাগাঁও গ্রামের মৃত মালু মিয়ার ছেলে মাসুদ মিয়া (১৭) গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। আহত মাহমুদকে তার স্বজনরা প্রথমে ধর্মপাশা হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ নিয়ে যেতে পরামর্শ দিলে রাতেই ময়মনসিংহ সদর হাসপাতালে ভর্তি করা হয় তাকে।
আহত মাসুদ মিয়ার বড়ভাই মাহবুব জানান, সে এখন কিছুটা সুস্থ আছে। দোকানে বিস্কুট আনতে গিয়ে গুলিবিদ্ধ হয়। আমাদের বাবা নেই। ৪ ভাই, ১ বোন তার মধ্যে মাসুদ ৩য়। আমরা খুবই গরিব, দিন আনি দিন খাই। এই অবস্থায় আমরা খুব কষ্টে আছি।
বিজয়ী মেম্বার প্রার্থী পলাশ মিয়া বলেন, ভোট গণনা শেষে ব্যালট বাক্স নিয়ে দায়িত্বশীলগণ উপজেলা সদরে আসার সময় পরাজিত প্রার্থীদের লোকজন পুলিশের উপর হামলা চালায়। এসময় গুলির শব্দও শুনেছি।
লামাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার ও মামলার বাদী হরি নারায়ণ বিশ্বাস জানান, ওই কেন্দ্রে ভোট গণনার কাজ শেষ করে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা দিয়ে নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে সবাই উপজেলায় আসছিল। তখন পেছন থেকে এলাকার লোকজন ধাওয়া করে ইট পাটকেল ছুঁড়ে। পরে কোন রকমে লামাগাঁও বাজারের একটি দোকানে ঢুকে নিজেদের রক্ষা করি। ঘণ্টাখানেক পর স্ট্রাইকিং ফোর্স গিয়ে আমাদের উদ্ধার করে। এসময় ৫-৬ রাউন্ড গুলি ছুঁড়ে পুলিশ।
সহকারী পুলিশ সুপার (তাহিরপুর সার্কেল) মো. শাহিদুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির জানান, নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে উপজেলায় আসার সময় প্রিজাইডিং অফিসার ও সাথে থাকা পুলিশের উপর হামলার ঘটনা শুনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোর্সসহ ঘটনাস্থলে পাঠানোর পর হামলাকারীরা সবাই চলে যায়। আহত হয়েছে কিনা এবিষয়ে অফিসিয়ালভাবে আমাকে কেউই এখনও জানায়নি। আমি এই বিষয়ে গুরুত্ব সহকারে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com