1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:১২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শাবিপ্রবির উপাচার্যের পদত্যাগ দাবিতে আইনজীবীদের মানববন্ধন

  • আপডেট সময় বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার ::
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছেন আইনজীবীরা। বুধবার আইনজীবী সমিতি ভবনর সামনের সড়কে এই কর্মসূচি পালিত হয়।
‘সুনামগঞ্জের বিজ্ঞ আইনজীবী’র ব্যানারে বেলা ১১টায় মানববন্ধন শুরু হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক রুহুল তুহিন, যুগ্ম সাধারণ সম্পাদক এনাম আহমেদ, আইনজীবী আবদুল হামিদ, বোরহান উদ্দিন, আমিনুর রশিদ, আফিজ মিয়া, আনিসুজ্জামান, শাহাব উদ্দিন চৌধুরী, আবুল কাশেম, এ আর জুয়েল, ছালেহ আহমদ, জাবেদ নূর, আবুল বাশার প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, শাহজালালের উপাচার্য তাঁর পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। একজন অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাঁর কাছ থেকে যে আচরণ পেয়েছেন, সেটি দুঃখজনক। তিনি শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো না মেনে উল্টো পুলিশ দিয়ে তাঁদের অমানবিকভাবে পিটিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাঁর কাছে নিরাপদ নন। তাঁর কাছে বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের স্বার্থের চেয়ে ক্ষমতা ও উপাচার্যের চেয়ার বড়, এই কয়দিনে এটাই তিনি প্রমাণ করেছেন।
আন্দোলনরত শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচি থেকে সরে আসায় স্বস্তি প্রকাশ করে আইনজীবীরা বলেন, দেশের মানুষ তাঁদের নিয়ে উদ্বেগের মধ্যে ছিলেন। তাঁদের যৌক্তিক আন্দোলনে মানুষের সমর্থন রয়েছে, সমর্থন থাকবে। বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের স্বার্থে এই উপাচার্যকে তাঁর পদ থেকে অবশ্যই সরে যেতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com