1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পুরাতন বাসস্টেশন এলাকা : নিত্য যানজটে ভোগান্তি

  • আপডেট সময় সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জ শহরের ব্যস্ততম এলাকা পুরাতন বাসস্টেশন। প্রায় প্রতিদিনই এই এলাকায় নানা ধরনের যানবাহন এলোমেলো পার্কিংয়ে থাকতে দেখা যায়। লেগুনা, কার-মাইক্রোবাস, ঢাকাগামী বাস, সিএনজিসহ এসব যানবাহন মূল রাস্তা দখল করে যাত্রী ওঠানামা করিয়ে থাকে। ফলে প্রতিদিনই যানজটের সৃষ্টি হয়। ভোগান্তি পেতে হয় নাগরিকদের। ট্রাফিক পুলিশের সামনে যানবাহন চালকদের এমন কার্যক্রম চললেও তারাও নীরব থাকেন।
অপরদিকে, সন্ধ্যা থেকে রাত ১০টা অবধি এই এলাকায় নিত্য যানজটের সৃষ্টি হয়ে থাকে। ঢাকাগামী বাস পার্কিংয়ের কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে বিড়ম্বনায় পড়তে হয় সাধারণ পথচারীদের। সীমিত জায়গায় চার প্রকার পরিবহনের স্ট্যান্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন নাগরিকরা। তারা বলছেন, এই যানজটে শুধু জনভোগান্তিই নয়, শহরের সৌন্দর্য্য নষ্ট হচ্ছে। পৌরসভা, প্রশাসন ও পরিবহন সংগঠনের সংশ্লিষ্টরা বিষয়টি অনুধাবন করছেন না। বিষয়টি নিয়ে এখনই ভাবা দরকার। সচেতন নাগরিকগণ শহরের অভ্যন্তর থেকেই এই স্ট্যান্ড সরানোর দাবি জানিয়েছেন।
সরেজমিন পুরাতন বাসস্টেশন এলাকায় গত কয়েকদিন টানা ঘণ্টাখানেক অবস্থান করে দেখা যায় জামালগঞ্জ, দিরাই, ছয়হারাসহ বিভিন্ন আভ্যন্তরীণ সড়কে লেগুনা চলাচল করে। মূল স্টেশন থেকে লেগুনাগুলো মূল রাস্তায় এসে যাত্রী ওঠানামা করায়। ফলে রাস্তা এই এলোমেলো যানবাহনের দখলেই থাকে। তাছাড়া সকালে ঢাকাগামী বাস এবং কার ও মাইক্রোবাসও মূল রাস্তায় থাকায় স্বাভাবিক যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করে। দিনের অধিকাংশ সময়ই পুরাতন বাসস্টেশনে যানজট লেগে থাকে। এই যানজটের চাপ মাঝে-মধ্যে আলফাত স্কয়ার পর্যন্ত লেগে থাকতে দেখা যায়। পুরাতন বাসস্টেশনে যানবাহন নিয়ন্ত্রণে কোন কার্যকর তৎপরতা না থাকায় এটা স্থায়ী সমস্যা হয়ে দেখা দিয়েছে বলে নাগরিকরা জানিয়েছেন।
হাজীপাড়া এলাকার বাসিন্দা মাসুক আহমেদ বলেন, শহরের অভ্যন্তরে এরকম কার-মাইক্রোবাস, সিএনজিসহ ঢাকাগামী বাসের স্ট্যান্ড বেমানান। সুনামগঞ্জ শহরে যানজটের অন্যতম প্রধান করার এটি। আমরা চাই, নাগরিক সুবিধার কথা বিবেচনা করে এখান থেকে এই স্ট্যান্ড সরানো হোক।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com