1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দোয়ারায় দুই আ.লীগ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

  • আপডেট সময় রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন দোয়ারাবাজার উপজেলার ৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে নির্বাচন করে জামানত বাজেয়াপ্ত হবে উপজেলার লক্ষ্মীপুর ও বাংলাবাজার ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থীর। এরা হলেন লক্ষ্মীপুর ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী আব্দুল কাদির ও বাংলাবাজার ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী মানিক মিয়া।
নিয়ম অনুযায়ী নির্বাচনে অংশ নিয়ে কোনো প্রার্থী মোট বৈধভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত করবে নির্বাচন কমিশন। বিধি অনুয়ায়ী কাক্সিক্ষত ভোট না পাওয়ায় জামানত বাজেয়াপ্ত হবে এই দুই প্রার্থী।
জানা যায়, লক্ষ্মীপুর ইউনিয়নে মোট কাস্টিং বৈধ ভোটের ১১,৬৬৪ ভোটের মধ্যে মোটরসাইকেল প্রতীকে ৬ হাজার ৬৬৮ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জহিরুল হোসেন। অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল কাদির নৌকা প্রতীকে কাস্টিং ভোটের মাত্র ৯২১ ভোট পেয়েছেন।
এদিকে বাংলা বাজার ইউনিয়নে চেয়ারম্যান পদে চশমা প্রতীকে ৯২১৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আবুল হোসেন। মোট কাস্টিং ১৮ হাজার ১২৬ ভোটের মধ্যে মাত্র ১১৩০ ভোট পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মো. মানিক মিয়া। যা মোট বৈধ ভোটের ৮ ভাগের ১ ভাগের চেয়ে কম। তাই এই দুই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, মোট কাস্টিং বৈধ ভোটের ৮ ভাগের ১ ভাগ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com