1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৯৯তম জন্মবার্ষিকীতে স্মরণ : কমরেড বরুণ রায় ছিলেন গণমানুষের নেতা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কমরেড বরুণ রায়ের ৯৯তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে কমরেড বরুণ রায় জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ স¤পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় ও নারীনেত্রী শীলা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমরেড বরুণ রায় জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট এনাম আহমদ। বক্তব্য রাখেন, কমরেড বরুণ রায় স্মৃতি পরিষদের সভাপতি ধূর্জটি কুমার বসু, সাধারণ স¤পাদক রমেন্দ্র কুমার দে মিন্টু, প্রফেসর পরিমল কান্তি দে, লেখক-কলামিস্ট হোসেন তওফিক চৌধুরী, লেখক সুখেন্দু সেন, দৈনিক সুনামকণ্ঠ প্রকাশক ও স¤পাদক বিজন সেন রায়, শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ স¤পাদক অ্যাডভোকেট সালেহ আহমেদ, জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্য, স্বপন কুমার দাস, জনকল্যাণ সমিতির নির্বাহী পরিচালক নির্মল ভট্টাচার্য, জেলা জাসদের সাধারণ স¤পাদক রুহুল তুহিন, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি বোরহান উদ্দিন দোলন, জেলা যুব ইউনিয়নের সভাপতি আবু তাহের, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আসাদ মনি প্রমুখ।
এসময় বক্তারা বলেন, কমরেড বরুণ রায় গণমানুষের নেতা ছিলেন। তিনি অসাম্প্রদায়িক চেতনার অধিকারী বরুণ রায় ছিলেন নির্লোভ মানুষ। তিনি সারাজীবন গণমানুষের জন্য রাজনীতি করে গেছেন। তিনি কখনো আদর্শবিচ্যুত হন নি। লোভ-লালসার ঊর্ধ্বে উঠে তিনি রাজনীতি করেছেন। আমরা ভাগ্যবান বরুণ রায়ের মতো একজন নেতা এই হাওরাঞ্চলে জন্ম হয়েছিলো। বরুণ রায়ের মত রাজনীতিবিদ দেশে বিরল। শেখ হাসিনা বরুণ রায়কে কাকা ডাকতেন। এইরকম নেতৃত্ব আর আসবে না। এইদেশে বরুণ রায়ের মত নেতা খুবই প্রয়োজন। তিনি চিরদিন আমাদের মাঝে বেঁচে থাকবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com