1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তাহিরপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের দুরবস্থা

  • আপডেট সময় শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুর উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামটি প্রয়োজনীয় সংস্কারের অভাবে হারিয়ে যেতে বসেছে। কাগজে-কলমে এটির ব্যবস্থাপনায় কমিটি থাকলেও প্রায় অর্ধযুগ তা নিষ্ক্রিয়। যার ফলে উপজেলা সদরের একমাত্র শেখ রাসেল মিনি স্টেডিয়ামটি গত পাঁচ বছরেও খেলার উপযোগী হয়ে উঠেনি।
সরজমিনে দেখা যায়, পুরো মাঠ খানাখন্দে ভরা। মাঠের দক্ষিণ ও পূর্ব দিকের দু’পাশ শনির হাওরের ঢেউয়ে ভাঙছে। মাঠের উত্তর পাশে দখল হয়ে আছে সিএনজি, বিভিন্ন ভবন নির্মাণসামগ্রী দিয়ে। একটি পাবলিক টয়লেট, একটি প্যাভিলিয়ন বিল্ডিং জরাজীর্ণ এবং ৩৫টি পাকা বেঞ্চ নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে তৈরি করায় অধিকাংশই ভেঙে গেছে। ফলে এই মিনি স্টেডিয়ামে খেলাধুলা করতে বিমুখ হয়ে পড়েছেন খেলোয়াড়রা।
উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, ২০১৭ সালে ৩১ সদস্যবিশিষ্ট উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি গঠন করা হয়েছিল। কমিটিতে পদাধিকার বলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম উল্লেখ রয়েছে। এদিকে গঠনতন্ত্র অনুযায়ী চার বছর মেয়াদি কমিটির তিন মাস পূর্বেই নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার কথা। কিন্তু কমিটির মেয়াদ শেষ হলেও নির্বাচনের কোন পরিকল্পনা আছে কিনা তা জানাযায়নি।
তরুণ ক্রীড়া সংগঠক গোলাম নবী সাজ্জাদ বলেন, ২০১৭ সালে নিয়মবহির্ভূতভাবে গঠিত হওয়া উপজেলা ক্রীড়া সংস্থার কমিটির কোনো কার্যক্রম নেই। তাহিরপুরের ক্রীড়াঙ্গনে প্রাণ ফিরাতে নীতিমালা অনুযায়ী নির্বাচনের মাধ্যমে ক্রীড়া সংস্থার নতুন কমিটি প্রয়োজন।
জানা যায়, ২০১৮ সালের অক্টোবরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলা পরিষদের পাশে ও শনির হাওর সংলগ্ন মাঠে তিন একর জায়গা নিয়ে ৪২ লাখ টাকা ব্যয়ে একটি পাবলিক টয়লেট, একটি প্যাভিলিয়ন বিল্ডিং এবং ৩৫টি পাকা বেঞ্চ নির্মাণ করা হয়।
তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, কাগজে-কলমে তাহিরপুর উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি থাকলেও বাস্তবে কোনো কার্যক্রম নেই। গত পাঁচ বছরের মধ্যে উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে কোনো ধরনের খেলার আয়োজনও করা হয়নি। বর্তমানে মাঠে বেহাল অবস্থা বিরাজ করছে। যা কোনভাবেই মানা যায় না।
সাবেক ফুটবলার রুকন উদ্দিন তালুকদার জানান, যুবসমাজকে মাদকমুক্ত রাখতে খেলাধুলায় ফেরাতে হবে। এ জন্য মাঠের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে হবে। আর উন্নয়নের স্বার্থে গত কয়েক বছরে উপজেলার ক্রীড়া সংস্থায় আসা বরাদ্দ ও আয়-ব্যয়ের তথ্য উপস্থাপন করা প্রয়োজন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পদাধিকারবলে ক্রীড়া সংস্থার সভাপতি মো. রায়হান কবির বলেন, ২০১৭সালে গঠিত কমিটি নিয়মানুযায়ী মেয়াদ শেষ। খুব শীঘ্রই নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার কার্যক্রম শুরু করব। আর শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com