1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:১৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রতিমা বিসর্জনে প্রযুক্তির ছোঁয়া

  • আপডেট সময় রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সিঁদুর খেলা ও প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হয়েছে শারদীয় দুর্গোৎসব। তবে এবার প্রথমবারের মতো প্রতিমা বিসর্জনে প্রযুক্তির ছোঁয়া দেয়া হয়েছে। সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের উদ্যোগে নির্মাণ করা হয় বিয়ারিংযুক্ত বিশেষ ট্রলি। এই ট্রলির মাধ্যমে গাড়ি থেকে প্রতিমা সরাসরি সুরমা নদীতে নিয়ে বিসর্জন দেয়া হয়। ফলে শুক্রবার খুব সহজেই এবং সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে প্রতিমা বিসর্জন। সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের এই উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়েছে।
জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিমল বণিক বলেন, মেয়র নাদের বখতের এমন উদ্যোগে আমরা উৎফুল্ল। কম লোক ও কম সময়ে প্রতিমা বিসর্জনের এমন উদ্যেগ সুনামগঞ্জে এই প্রথম। বিশেষ ট্রলির মাধ্যমে প্রতিমা বিসর্জনে কোনো ধরনের ঝুঁকি ছিল না।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত সুনামকণ্ঠকে বলেন, আমরা অনেক সময় লক্ষ করে দেখেছি প্রতিমা বিসর্জনের সময় অনেক দুর্ঘটনা ঘটে। তাছাড়া সময় এবং মানুষ বেশি লাগে। সেই সব কথা চিন্তা করে এবার প্রথম বিয়ারিংযুক্ত বিশেষ ট্রলির মাধ্যমে প্রতিমা বিসর্জনের ব্যবস্থা করতে পেরেছি। ভবিষ্যতে পৌরসভার সকল প্রতিমা বিসর্জনে এই পদ্ধতির ব্যবস্থা করারও চিন্তা ভাবনা রয়েছে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে ডিজিটাল পদ্ধতিতে দেশ দিন দিন অগ্রসর হচ্ছে। সেজন্য আমাদের প্রতিটি চিন্তা ভাবনা থাকতে হবে ডিজিটাল পদ্ধতির সাথে তাল মিলিয়ে। সেদিক লক্ষ করে এবারের পূজায় পৌরসভার উদ্যোগে এরকম পদক্ষেপ নেয়া হয়েছে। তবে ভবিষ্যতে যেন প্রতিমা বিসর্জনের এই পদ্ধতির আরেকটু উন্নতি হয় সেজন্য মোটর সিস্টেমের মাধ্যমে বিসর্জন কাজ সম্পন্ন করার চিন্তা ভাবনা রয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com