1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০১:০৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মশালা : চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ৬টি প্রকল্পের “ফিজিবিলিটি স্টাডি ফর নিউ প্রজেক্টস অব ডিওয়াইডি” শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার অধিদপ্তরের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বক্তারা বেকার যুবকদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ দেন।
জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. শাহনূর আলমের সভাপতিত্বে ও প্রশিক্ষক আলমগীর হোসেনের সঞ্চলনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আল ইমরান রুহুল ইসলাম।
এ সময় তিনি বলেন, কর্মশালার উদ্দেশ্য হলো সম্ভাব্যতা যাছাই করা। তাছাড়া যারা আত্মকর্মী আছেন তাদের কাছ থেকে মাঠপর্যায়ে কাজের ধারণা নেয়া। সেক্ষেত্রে আপনারা আমাদের মাঠপর্যায়ের জন্য বিভিন্ন প্রকল্পের পরামর্শ দিন। যাতে করে যুবরা বেকারত্ব থেকে মুক্তি পায়। কারণ দেশের সবাই চাকরি করতে পারবে না। চাকরির সুযোগ নেই। বেকার যুবকদের বসে না থেকে, চাকরি পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে। আত্মকর্মী হিসেবে সফলতা অর্জন করতে হবে। এ জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে সফল আত্মকর্মী হওয়া সম্ভব। এতে যেমন আর্থিক সচ্ছলতা আসবে, তেমনি গড়ে উঠবে নতুন কর্মসংস্থান।
প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবদুল মালেক, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ফরিদুল হাসান, বিসিকের ব্যবস্থাপক এম এন এম আসিফ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষক, প্রশিক্ষণার্থীবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com