1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

খুব শিগগিরই হাওরে উড়াল সড়ক নির্মাণকাজ শুরু হবে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় সোমবার, ১১ অক্টোবর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
ময়মনসিংহের সাথে সিলেটের সরাসরি রেলযোগাযোগ স্থাপনে কাজ চলছে এবং সেজন্য জরিপ কার্যক্রম চলছে বলেও জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। গত শনিবার রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবে বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ আয়োজিত ‘বার্ষিক সম্মেলন ২০২১’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা সুনামগঞ্জের সাথে ময়মনসিংহের সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনে সুনামগঞ্জের জামালগঞ্জ থেকে নেত্রকোণার মোহনগঞ্জ পর্যন্ত উড়ালসড়ক নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি। এজন্য হাওরের মধ্যদিয়ে রাস্তা নির্মাণ প্রকল্প নিয়ে যখন প্রধানমন্ত্রীর সামনে আলোচনা হয়, তখন প্রকৌশলীরা হাওরের মধ্যদিয়ে সড়ক নির্মাণে আপত্তি তোলেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের মধ্যে ১৪ কিলোমিটার উড়ালসড়ক নির্মাণের নির্দেশনা দিয়েছেন।
পরিকল্পনামন্ত্রী আরও বলেন, খুব শিগগিরই এই উড়াল সড়ক নির্মাণের কাজ শুরু করা হবে। এছাড়া সুনামগঞ্জের রানীগঞ্জে একটি সেতু নির্মাণের কাজ চলছে। এটি সমাপ্ত হলে সুনামগঞ্জের সাথে রাজধানী ঢাকার দুরত্বও ৭০ কিলোমিটার কমবে।
মন্ত্রী বলেন, ময়মনসিংহ নানা কারণে আমার কাছে স্মরণীয়। তখন প্রধানমন্ত্রী বিরোধী দলীয় নেতা, সফরে গেলেন ময়মনসিংহ। আমি সেখানকার ডিসি। আমাকে ওপর মহল থেকে ফোন করা হলো যে, সফরে যাচ্ছেন পাত্তা দিয়েন না। আমি সে কথা শুনলাম না। আমি তৎকালীন বিরোধী দলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোভাবেই প্রটোকল দিলাম। তিনিও বেশ খুশি হলেন। আমি সেখানেই তাকে বললাম যে, আমি আপনার সঙ্গে কাজ করতে চাই, আর সেই স্থানটি হলো ময়মনসিংহ সার্কিট হাউজ।
পরিকল্পনামন্ত্রী বলেন, ময়মনসিংহ তথা সারা দেশের উন্নয়নের জন্য কাজ করতে হবে। আমরা নানা পরিকল্পনা নিচ্ছি। তবে আমাদের দক্ষ হতে হবে, পরিশ্রমী হতে হবে। বেশি বেশি কাজ করতে হবে। আমি বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের বৃহৎ পরিকল্পনার কথা শুনলাম, যতটুকু পারি আমি আপনাদের সহায়তা করবো।
এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে বৃহত্তর ময়মনসিংহ পরিষদের সমন্বয় পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, আমরা বৃহত্তর ময়মনসিংহবাসী আমাদের এই অঞ্চলের জন্য কাজ করবো, আমাদের সকলের উদ্দেশ্য একটাই এই অঞ্চলের উন্নয়ন।
অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, বস্ত্র ও পাট সচিব আব্দুল মান্নানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com