1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জাপার নতুন মহাসচিব চুন্নু

  • আপডেট সময় রবিবার, ১০ অক্টোবর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
জাতীয় পার্টির (জাপা) নতুন মহাসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মুজিবুল হক চুন্নু। শনিবার (৯ অক্টোবর) জাতীয় পার্টি সূত্রে এ তথ্য জানা গেছে। জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১ ( ১) ক উপধারা এর প্রদত্ত ক্ষমতাবলে এ আদেশ ০৯ অক্টোবর, ২০২১ থেকে কার্যকর হবে।
জানা গেছে, জাপা চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি শনিবার এক সাংগঠনিক আদেশে দলের কো-চেয়ারম্যান মো. মুজিবুল হক চুন্নুকে পার্টির মহাসচিব হিসেবে নিয়োগ দিয়েছেন।
এদিকে মহাসচিব হিসেবে নিয়োগ পাওয়ার পর মুজিবুল হক চুন্নু গণমাধ্যমকে বলেন, দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সঙ্গে কথা হয়েছে। তিনি নতুন মহাসচিব হিসেবে আমাকে দায়িত্ব দিয়েছেন। এখন আমার দায়িত্ব হলো, আগামী নির্বাচনকে সামনে রেখে দলকে শক্তিশালী ও সাংগঠনিক শক্তি বাড়ানো।
মুজিবুল হক চুন্নু ১৯৫৩ সালের ১ সেপ্টেম্বর কিশোরগঞ্জে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচন ও ১৯৮৮ সালে অনুষ্ঠিত চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তৎকালীন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। মহাজোট প্রার্থী হিসেবে কিশোরগঞ্জ-৩ আসন থেকে ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন তিনি। এরপর ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনেও ৬২ হাজার ৯১৮ ভোট পেয়ে বিজয়ী হন।
সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মহাজোট থেকে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি বাংলাদেশ সরকারের শেখ হাসিনার তৃতীয় মন্ত্রিসভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।
উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২ অক্টোবর রাজধানীর একটি হাসপাতালে দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জাতীয় পার্টির মহাসচিব, সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এতে মহাসচিবের পদটি শূন্য হয়। এর ৭ দিন পর শনিবার মো. মুজিবুল হক চুন্নুকে ওই পদে নিয়োগ দিলেন পার্টির চেয়ারম্যান জিএম কাদের। এর আগে এবিএম রহুল আমিন হাওলাদার বিভিন্ন মেয়াদে প্রায় ১৯ বছর জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেন। জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা আগে একবার মহাসচিব ছিলেন। জাপা চেয়ারম্যান জিএম কাদের তাকে সরিয়ে জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে মহাসচিব করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com