1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:২৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মাস না যেতেই সড়কে ধস

  • আপডেট সময় শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১

হোসাইন আহমদ ::
শান্তিগঞ্জ উপজেলায় সদরপুর সেতু সংলগ্ন সড়ক সংস্কারের পর এক মাস না যেতেই ধসে গেছে। সম্প্রতি সংস্কার করা হলেও গত রোববার সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের এ অংশটির মাটি ধসে যায়। এতে যাতায়াত করতে গিয়ে বিপাকে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন তাঁরা।
স্থানীয় বাসিন্দারা জানান, সড়ক ও জনপথ বিভাগ এক মাস আগে ঠিকাদারদের মাধ্যমে ঝুঁকিপূর্ণ সড়কটি সংস্কার করে। সেতুর সংযোগস্থল নির্মাণকাজটি কয়েক দিনের মধ্যে শেষ করা হয়। নির্মাণের এক মাসের মধ্যে আবারও সেতুর পশ্চিম পাড়ের সংযোগস্থলটি নতুন করে ধসে যায়। এতে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী যানবাহন দুর্ঘটনায় পড়তে পারে।
সরেজমিনে দেখা যায়, সদরপুর সেতুর পশ্চিমপাড়ে মাটি সরে গেছে। ধসে যাওয়া সড়কে লাল কাপড় বেঁধে দেওয়া হয়েছে। এখনো পর্যন্ত সড়কটি সংস্কারের কোনো উদ্যোগও নেওয়া হয়নি বলে জানা গেছে।
সদরপুর গ্রামের নুরুল আমিন বলেন, সদরপুর সেতু সংলগ্ন সড়কটি দেবে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। কিছুদিন আগে সেতুর মুখটি নির্মাণ করা হয়। মাস না পেরোতেই আবারও দেবে গেছে। এখন দ্রুত মেরামত করা প্রয়োজন। তা না করা হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
শান্তিগঞ্জ থানা-পুলিশের উপপুলিশ পরিদর্শক বাবুল হাওলাদার বলেন, গত বুধবার দুপুরে থানা এলাকায় ডিউটিকালে সদরপুর এলাকায় অবস্থান করি। আঞ্চলিক মহাসড়কে সেতুর মুখে লাল কাপড় দিয়ে দুর্ঘটনা এড়াতে সতর্কতা জারি করেছি। আশা করি কিছুটা হলেও দুর্ঘটনা এড়ানো সম্ভব হবে।
এ বিষয়ে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রমাণিক বলেন, সদরপুর সেতুর ত্রুটিপূর্ণ অংশে কাজ চলমান রয়েছে। ঠিকাদারের লোকজন নিচের অংশ কাজ করেছে। ওপরের অংশে এখনো কাজ শুরু হয়নি। তারপরও সংশ্লিষ্ট ঠিকাদারকে দেবে যাওয়া অংশ মেরামত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com