1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তত্ত্বাবধায়ক সরকার আর কোনোদিন হবে না

  • আপডেট সময় শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
সার্চ কমিটি যে সঠিকভাবে কাজ করে সেটা বর্তমান নির্বাচন কমিশনকে (ইসি) দেখলেই বোঝা যায়। এবারও সার্চ কমিটির মাধ্যমেই ইসি গঠন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।
বৃহস্পতিবার (০৭ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স¤পাদক ফোরামের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব প্রতিদিনই কথা বলেন। প্রতিদিন তিনি একই ধরনের কথা বলেন। ওনার কথার মধ্যে কোনো ভিন্নতা নেই।
আওয়ামী লীগের শাসনামলে দেশের মানুষের যে উন্নয়ন অগ্রগতি হয়েছে সেটা মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের মত শিক্ষিত মানুষের না জানার কথা নয়, উল্লেখ করে তিনি বলেন, ৬০০ ডলারের মাথাপিছু আয় প্রায় ৪ গুণ বেড়ে ২২২৭ ডলারে উন্নীত হয়েছে। এখন বাংলাদেশে খালি পায়ে, ছেঁড়া কাপড় পরা মানুষ দেখা যায় না। কুঁড়ে ঘর সহজে খুঁজে পাওয়া যায় না। এটিই বদলে যাওয়া বাংলাদেম। গ্রামের মেঠোপথ এখন অনেকটা হারিয়ে গেছে।
তিনি বলেন, আগে আমরা স্লোগান দিতাম শ্রমিকের মজুরি হবে সাড়ে ৩ কেজি চালের দামের সমান। এখন শ্রমিকের মজুরি কমপক্ষে ১২ কেজি চালের দামের সমান। ৫০০ টাকা একজন শ্রমিকের মজুরি হলে প্রতিদিন সে ১২ কেজি চাল কিনতে পারে। কোন কোন স্থানে ৮০০ টাকায়ও শ্রমিক পাওয়া যায় না। উত্তরবঙ্গে ৫০০ টাকায় মজুরি পাওয়া যেতে পারে। চট্টগ্রামসহ বড় বড় শহরে ৭০০ থেকে ৮০০ টাকায়ও শ্রমিক পাওয়া যায় না। তাহলে ১৫ কেজির চাল কিনতে পারে। এই যে বদলে যাওয়া বাংলাদেশ, সারা পৃথিবী প্রশংসা করে। অথচ মির্জা ফখরুল সাহেবরা প্রশংসা করতে পারে না। এটি দুর্ভাগ্যজনক।
তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যথার্থ বলেছেন, কোন দুঃখে মানুষ বিএনপিকে ভোট দেবে। আবার কি পেট্রোল বোমা মারার জন্য, একসঙ্গে ৫০০ জায়গায় এবং আদালতে বোমা বিস্ফোরণের জন্য? বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলার জন্য, কিবরিয়া, আহসানুল হক মাস্টারের মত লোককে হত্যার জন্য? বাংলা ভাই, শায়েখ আব্দুর রহমান সৃষ্টির জন্য মানুষ তাদের ভোট দেবে? এগুলো আসলে খালি কলসি যেমন বেশি বাজে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবও প্রতিদিন বেশি বাজে। কারণ তারা সমর্থনহীন, এজন্য তারা বেশি বাজেন।
তত্ত্বাবধায়ক সরকার নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বাংলাদেশে আর কোনো দিন হবে না। সংবিধান অনুযায়ী বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে, রুটিন কাজ করবে। আর নির্বাচন হবে ইসির অধীনে। সরকারের অধীনে নির্বাচন হয় না। সব উন্নত দেশে তাই হয়। আমাদের দেশেও তাই হবে।
আগামী ফেব্রুয়ারিতে বর্তমান ইসির মেয়াদ শেষ হচ্ছে, সরকার রাষ্ট্রপতির মাধ্যমে সার্চ কমিটি গঠন করে নতুন ইসি নিয়োগ দেবে। কিন্তু বিএনপিসহ কিছু বুদ্ধিজীবী বলছেন এটা হবে জনগণের সঙ্গে ধোকাবাজি- এ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দেশে কিছু বুদ্ধিজীবী আছেন ওনারা বিভিন্ন সময়ে যদি এ ধরনের কথা বার্তা না বলেন, তাহলে ওনাদের যে বুদ্ধি আছে সেটা জনগণ জানবে না। সে জন্য তারা এ ধরনের কথা বলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com