1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রাষ্ট্রপতি গ্রহণযোগ্য ইসি গঠন করবেন

  • আপডেট সময় সোমবার, ৪ অক্টোবর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
নির্বাচন কমিশন (ইসি) গঠন প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ করে সুন্দর ও গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন করবেন। রোববার (৩ অক্টোবর) পদ্মা সেতু প্রকল্পের মাওয়া প্রান্তে রেজিস্ট্রেশন স¤পূর্ণ হওয়া প্লটের দলিল হস্তান্তরকালে একথা বলেন তিনি।
সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু প্রকল্পের উভয় পাড়ে মোট ৭টি পুনর্বাসন সাইটে ৩ হাজার ১১টি আবাসিক প্লট, ১০০টি বাণিজ্যিক প্লট ও ২০টি বাণিজ্যিক ¯েপস রয়েছে। তিনি বলেন, প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৮ ভাগ, মূল সেতুর অগ্রগতি শতকরা প্রায় ৯৫ ভাগ এবং নদী শাসনের মোট অগ্রগতি ৮৫ দশমিক দুই পাঁচ ভাগ।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, আদালতের আদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ২০১১ সালেই বিদায় নিয়েছে। এটি একটি মীমাংসিত বিষয়। উচ্চ আদালতই তত্ত্বাবধায়ক সরকারকে মিউজিয়ামে পাঠিয়েছে। নতুন করে এ নিয়ে বিতর্কের কোন অবকাশ নেই।
এসময় বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে সরকারের নিরপেক্ষতার কোন বিষয় নেই। নিরপেক্ষ থাকতে হবে নির্বাচন কমিশনকে। কারণ নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন নিরপেক্ষ থাকলে নির্বাচনও নিরপেক্ষ হবে।
তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের মাধ্যমেই নির্বাচনের সব কাজ হয়। নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্বাচন কমিশন যেন গঠন করা যায় সে লক্ষ্যে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক রাষ্ট্রে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে।
সেতুমন্ত্রী বলেন, আমাদের গণতন্ত্র কিছুটা হলেও পরিপক্বতা পেয়েছে। ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকার ছিল, তারপরে ২০০৬ সালে তত্ত্বাবধায়ক সরকার গঠন করা হয়। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার গঠনের মতো অবস্থা আর বাংলাদেশে নেই। তাই বিশৃঙ্খলা না করে সবাই নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com