1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:২১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এ সরকারের অধীনে বিএনপি কোনও নির্বাচনে যাবে না : মির্জা ফখরুল

  • আপডেট সময় শনিবার, ২ অক্টোবর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
এই সরকারের অধীনে বিএনপি আপাতত কোনও নির্বাচনে দলীয়ভাবে অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এই সরকারের অধীনে কোনও নির্বাচন সুষ্ঠু হতে পারে না। এরা জবরদস্তিমূলক দখলদার সরকার। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন সম্ভব হতে পারে। সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করতে হবে। তাহলেই নির্বাচন করা সম্ভব। অন্যথায় নির্বাচন সম্ভব নয়।
শুক্রবার (১ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পাঁচরুখী এলাকায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-স¤পাদক নজরুল ইসলাম আজাদের বাবা মোস্তাফিজুর রহমানের কুলখানিতে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ স্থানীয় নেতৃবৃন্দ।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। তবে স্থানীয় সরকারের কোনও নির্বাচনে বিএনপি আপাতত দলীয়ভাবে অংশ নেবে না বলে সিদ্ধান্ত হয়েছে।
মির্জা ফখরুল বলেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। বিএনপিসহ বিরোধীদলগুলো কার্যক্রম পরিচালনার জন্য কোনও ¯েপস পাচ্ছে না। শুধু বিএনপি নয়, সব রাজনৈতিক দল একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। খালেদা জিয়াকে অন্যায়ভাবে সরকার গৃহবন্দি করে রেখেছ। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আট হাজার মাইল দূর থেকে নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্বে বিএনপি আগের চেয়ে অনেক বেশি সুসংগঠিত হয়েছে। বিএনপির অঙ্গসংগঠনসহ সারাদেশে জেলা বিএনপি সংগঠিত হয়েছে।
তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সব নির্বাচন তাদের মতো করে পরিচালনা করেছে। নির্বাচন কমিশনকে নিয়ন্ত্রণ রেখে একটি তোষণমূলক প্রতিষ্ঠানে পরিণত করেছে। যে কারণে দেশে-বিদেশে নির্বাচন গ্রহণযোগ্য হয়নি। দেশ ও বিদেশে একটি প্রহসনের নির্বাচন হয়েছে।
মির্জা ফখরুল আরও বলেন, বিএনপি কখনোই অদৃশ্য শক্তির বলে ক্ষমতায় আসেনি। যতবার ক্ষমতায় এসেছে, জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com