1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দিরাই আওয়ামী লীগ : শোকসভা নিয়েও বিভক্তি!

  • আপডেট সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

দিরাই প্রতিনিধি ::
উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রয়াত আছাব উদ্দিন সরদারের শোকসভা নিয়েও দিরাই উপজেলা আওয়ামী লীগ দুই ভাগ হয়ে গেছে। এমপি বলয় আগামী শনিবার ও সাবেক মেয়র বলয় রোববার শোকসভার ডাক দিয়েছে। দুই পক্ষের প্রচারণাও চলছে সমানতালে। এনিয়ে হতাশায় ত্যাগী নেতারা।
দলীয় সূত্রে জানা যায়, অন্তত ১৫ দিন আগে দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়া ও দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী অনুসারীরা উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি আছাব উদ্দিন সরদার স্মরণে শোকসভা ৩ অক্টোবর করার ঘোষণা দেন। অপরদিকে এমপি অনুসারীরা গত সোমবার দলীয় সভা করে ২ অক্টোবর শোকসভার ঘোষণা দেন। দুই পক্ষের তাৎক্ষণিক এমন ঘোষণায় হতাশায় ত্যাগী আওয়ামী লীগার ও এলাকাবাসী।
আওয়ামী লীগের প্রবীণ একাধিক কর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমাদের নেতা সুরঞ্জিত সেনগুপ্তের জীবদ্দশায় দলে কোনো বিরোধ ছিল না। মাঝে মাঝে কোনো সুবিধাবাদীরা দলে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করলে তিনি অত্যন্ত দক্ষতার সাথে সকল ষড়যন্ত্রের মোকাবেলা করেছেন। সুরঞ্জিতবিহীন আমাদের দল আজ অভিভাবকহীন। গত উপজেলা পরিষদের নির্বাচন থেকে দলে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। এখন দলীয় সকল অনুষ্ঠান দুই পক্ষ আলাদা পালন করেন। আমাদের দলে শোকসভা নিয়েও দুই ভাগ। আমরা খুব হতাশায় আছি। জানিনা এ বিরোধের শেষ কোথায়। একইভাবে আওয়ামী লীগের বিভক্ত কর্মসূচি নিয়ে হতাশায় কথা জানালেন এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সুহেল আহমদ বলেন, আমরা দলের কার্যকরী কমিটির সভা করে জেলা কমিটি এবং আমাদের এমপি ড. জয়া সেনগুপ্তার পরামর্শে আমাদের দলের সভাপতি প্রয়াত আছাব উদ্দিন সরদারসহ সকল প্রয়াতের স্মরণে শোকসভার আয়োজন করেছি। জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। জেলা সভাপতি বিদেশে থাকায় তিনি ভার্চুয়ালি সভায় যোগদান করবেন। আমরা দলীয় গঠনতন্ত্র অনুযায়ী জেলা কমিটির সভাপতি, স¤পাদককে অবহিত করে শোকসভা করছি।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ স¤পাদক দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়া বলেন, আমাদের উপজেলা সভাপতি আছাব উদ্দিন সরদার ছিলেন দলের নিবেদিনপ্রাণ। আমৃত্যু তিনি দলের কল্যাণে কাজ করে গেছেন। তার প্রতি শ্রদ্ধা জানাতে আমরা অন্তত ১৫ দিন আগে মাননীয় পরিকল্পনামন্ত্রীর সাথে দেখা করে শোকসভার তারিখ নির্ধারণ করি। মাননীয় মন্ত্রী প্রধান অতিথি এবং সুনামগঞ্জ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট বিশেষ অতিথিসহ জেলা উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। আমরা শোকসভা সফল করতে প্রতিটি ইউনিয়নে প্রচারণা চালাচ্ছি।
শনিবারের শোকসভা স¤পর্কে তিনি কোনো মন্তব্য না করে বলেন, তারা রাজনীতির নামে কি করেন দিরাইবাসী ভালো জানেন। তারা সবসময়ই উন্নয়নবিরোধী। মন্ত্রী আসলে এলাকার উন্নয়ন হবে এটা তারা চান না।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com