1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জাউয়াবাজারে প্রবীণ শিক্ষকের ওপর হামলা

  • আপডেট সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
ছাতকের জাউয়াবাজারে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকের উপর হামলার ঘটনা ঘটেছে। বৃহ¯পতিবার দুপুরে উপজেলার বড়কাপন গ্রামে জাউয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক হরমুজ আলীর (৬৫) বাড়িতে এই হামলার ঘটনাটি ঘটে।
স্থানীয়রা জানান, শিক্ষক হরমুজ আলী তাঁর বাড়ির জমিতে সখের বসে ঘাস লাগিয়েছিলেন। একই গ্রামের দ.বড়কাপনের খোয়াজ আলীর পুত্র গোলাপ মিয়া তার ছাগলের খামারের জন্য সেই ঘাস জোরপূর্বক কেটে নিতে চাইলে তিনি বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে গোলাপ মিয়া প্রবীণ শিক্ষক হরমুজ আলীর ওপর হামলা চায়। একপর্যায়ে তার ভাই হোসাইন মিয়া, ওয়াব আলীর পুত্র লায়েক ও তাদের পিতা হামলায় যোগ দেয়। এতে গুরুতর আহত হন শিক্ষক হরমুজ আলী। তিনি বর্তমানে কৈতক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে, প্রবীণ শিক্ষকের উপর হামলার প্রতিবাদে প্রাক্তন ছাত্রছাত্রীরা জাউয়াবাজারে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন করেছে। জাউয়া বাজার ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক নাজমুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকের উপর হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
হরমুজ আলীর পুত্র ফয়সল আহমদন জানান, আমার বাবা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। অবসর নেয়ার পর থেকে গাছগাছালিসহ সৌন্দর্য্য বর্ধনের জন্য বাড়িতে বিভিন্ন কাজ করে অবসর সময় কাটান। কিন্তু বৃহস্পতিবার আমি বাড়িতে না থাকায় গোলাপ মিয়া ও হোসাইন মিয়া আমাদের বাড়িতে লাগানো ঘাস জোরপূর্বক কেটে নিতে চাইলে আমার বাবা বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে তারা দলবল নিয়ে হামলা চালায়। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। আমি হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার চাই।
জাউয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান প্রধান মিছবাহুজ্জান শিলু জানান, তিনি আমাদের সবার শিক্ষাগুরু। উনার হাতেগড়া ছেলেরা আজ দেশের উচ্চ পর্যায়ে কর্মরত আছে। এই শিক্ষাগুরুর উপর এমন হামলায় আমরা হতবাক। আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই। আমরা আশা করবো প্রশাসন যেন হামলাকারীদের আইনের আওতায় নিয়ে এসে বিচারের মুখোমুখি করে।
এ ব্যাপারে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন উদ্দিন বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আমাদের অভিযান অব্যাহত আছে। অভিযুক্তদের আইনের আওতায় নিয়ে আসা হবে।
মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন পাইগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল মুকিত, রেজা মিয়া তালুকদার, গণিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন, জাউয়াবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আছাদুর রহমান, সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাহমদ আলী, হিরক মিয়া তালুকদার, লায়েক আহমদ, কবির আহমদ, আলমগীর হোসেন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com