1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪:০৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মহাসিং নদীতে ঐতিহ্যের নৌকাবাইচ

  • আপডেট সময় বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
শান্তিগঞ্জ উপজেলার মহাসিং নদীতে ঐতিহ্যের নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গ্রাম বাংলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে পূর্ব বীরগাঁও ইউনিয়নের সলফ গ্রামবাসীর উদ্যোগে এই নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
মঙ্গলবার রঙবেরঙের সাজে সজ্জিত নৌকা, মন্দিরার শব্দ আর বাইচালদের পাইক বৈঠার ছন্দে মুখরিত হয় মহাসিং নদীর দুই তীর। নৌকা বাইচ দেখতে ভিড় জমান হাজারো দর্শক। নৌকাবাইচে শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলার পাঁচটি নৌকা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় পানদৈক্কা গলই ক্যাটাগরিতে সলফ সোনার তরীকে হারিয়ে বীরগাঁওয়ের বীর পবন প্রথম স্থান অর্জন করে। এদিকে গাছগলই ক্যাটাগরিতে জগন্নাথপুর হবিবপুরের ইউসুফ শাহ তরীকে পরাজিত করে বীরগাঁওয়ের বীর বাংলা প্রথম স্থান অর্জন করে।
সলফ গ্রামের প্রবীণ ব্যক্তি মো. গফ্ফার মেম্বারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান নূর হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, পূর্ব বীরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান নুর কালাম, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হাজী মোহাম্মদ মুশফিকুর রহমান, দরগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান মনির উদ্দিন মনির প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com