1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

হোসাইন আহমেদ ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, গ্রাম আর উন্নয়ন প্রশ্নে পিছিয়ে থাকবে না। সরকার সকল প্রকার উন্নয়নের মাধ্যমে গ্রামকে শহরে রূপান্তর করবে। আওয়ামী লীগকে ঐতিহাসিকভাবে উন্নয়নের সরকার উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার বাংলাদেশের ইতিহাসে শ্রেষ্ঠ সরকার। এ সরকার দেশের উন্নয়ন করে ইতিহাস সৃষ্টি করেছে। তিনি বলেন, এর আগে কোন সরকার এই দেশের এতো উন্নয়ন করতে পারেনি।
মন্ত্রী আরও বলেন, এখন সারা দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ, গ্রামে গঞ্জে রাস্তাঘাট, সেতু কালভার্টে গ্রামকে উন্নয়নে ভরপুর করেছে। গ্রামের মানুষ যা কল্পনা করতে পারেনি আওয়ামী লীগ উন্নয়নের মাধ্যমে সেটাই করছে। মন্ত্রী বলেন, দুর্গম সুনামগঞ্জে মেডিকেল কলেজ হবে আমরা কল্পনাও করতে পারিনি। শেখ হাসিনা আমাদের কল্পনাকেও বাস্তব করে দিয়েছেন এভাবে মাইল ফলক উন্নয়নের মাধ্যমে।
রোববার দুপুরে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি নির্বাচনী এলাকা শান্তিগঞ্জ উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার দরিদ্র পরিবারের মধ্যে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরও বলেন, শেখ হাসিনা সুনামগঞ্জের মানুষকে ভালোবাসেন। তিনি হাওরকে ভালোবাসেন। তিনি আমাকে সবসময়ই জিজ্ঞেস করেন সুনামগঞ্জের মানুষ সরকারের সুবিধা পাচ্ছে কিনা, তাদের উন্নয়ন হচ্ছে কিনা। হাওরবাসীর উন্নত জীবনের কথা চিন্তা করেই শেখ হাসিনা টিউবওয়েল, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন দিয়েছেন। তিনি সুনামগঞ্জসহ দেশের পিছিয়ে থাকা জনপদের উন্নয়নের জন্য রাতদিন কাজ করে যাচ্ছেন। তাকে সমর্থন, সাহস জানানো দেশের মানুষের দায়িত্ব বলে মন্তব্য করেন মন্ত্রী এমএ মান্নান।
এমএ মান্নান বলেন, বাংলাদেশ আমাদের ঠিকানা ও পরিচয়। এটা আমাদের একটি পরিবার, সবাই মিলেমিশে একত্রে বসবাস করি। সব জাতি ধর্মের মানুষ মিলেই আমরা একটা পরিবার। তাই আর হিংসা বিদ্বেষ নয়, উন্নয়নের স্বার্থে আমরা সবাই এক হয়ে কাজ করতে হবে। জননেত্রী শেখ হাসিনার সরকারকে বার বার নির্বাচিত করে এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে। আগামীতে শেখ হাসিনার সরকারি নির্বাচিত হলে গ্রামের মানুষ শহরের সুযোগ সুবিধা ভোগ করবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবুল কাশেম, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবুল কাসেম, জেলা ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক আবু সিদ্দিকুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, জয়কলস ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী ও অতিথিবৃন্দ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪শ পরিবারকে গভীর নলকূপ ও ৩শ পরিবারকে স্বাস্থ্যসম্মত স্যানেটারি ল্যাট্রিন বিতরণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com