1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পিএইচডি করতে বেলজিয়াম গেলেন সুনামগঞ্জের বৈশাখী

  • আপডেট সময় শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
কৃষি সম্প্রসারণ শিক্ষায় পি,এইচ.ডি করতে বেলজিয়াম গেলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্বর্ণপদকপ্রাপ্ত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন মেধাবী শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের বর্তমান সহকারী অধ্যাপক স্মিতা দাশ বৈশাখী। ‘দি ইউনিভার্সিটি অব ঘেন্ট, বেলজিয়াম’-এ কৃষি সম্প্রসারণ শিক্ষায় ৬ বছর মেয়াদে পি,এইচ.ডি করতে গত ৫ সেপ্টেম্বর বেলজিয়াম গিয়েছেন তিনি। মেধাবী শিক্ষার্থী স্মিতা দাশ বৈশাখী সুনামগঞ্জ শহরের সরকারি মহিলা কলেজ রোডের বাসিন্দা জনতা ব্যাংক লি. সুনামগঞ্জ শাখার অবসরপ্রাপ্ত ব্যবস্থাপক যোগেন্দ্র কুমার দাশ ও হাছননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা বীণা রানী তালুকদারের বড় মেয়ে।
স্মিতা দাশ বৈশাখী ২০০৮ সালে সুনামগঞ্জ শহরের সরকারি সতীশ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সিতে জিপিএ-৫, ২০১০ সালে সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে এইচ.এস.সিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। ২০১২ সালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদে ভর্তি হয়ে ২০১৬ সালে কৃষি অনুষদ থেকে সম্মানে (অনার্স) প্রথম বিভাগে প্রথমস্থান অর্জন করেন ও পরে ২০১৭ সালে কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগ থেকে প্রথম বিভাগে প্রথমস্থান অর্জন করে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে বৈশাখী।
স্মিতা দাশ বৈশাখী সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগ থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৬’ ও ২০১৮ সালে প্রথম সমাবর্তন-এ চ্যান্সেলর (রাষ্ট্রপতি) স্বর্ণপদক অর্জন করেন। এরপর ২০১৮ সালের ডিসেম্বরে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদেই শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর ২০২০ সালের ডিসেম্বরে তিনি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com