1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তৃণমূলে আর নয় পুরনো কমিটি

  • আপডেট সময় শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
তৃণমূলের প্রতিটি ইউনিটে পুরনো কমিটি ভেঙে একেবারে নতুন করে ঢেলে সাজানোর ওপর জোর দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির কোনো ইউনিটেই পুরনো কমিটি আর থাকছে না। পর্যায়ক্রমে ওয়ার্ড, ইউনিয়ন, থানা, উপজেলা ও জেলা কমিটি গঠন করতে হবে। এক্ষেত্রে কোথাও কোনো গাফিলতি বরদাস্ত করা হবে না। একই সঙ্গে স্থানীয় সরকারের আসন্ন ইউপি নির্বাচনেও যেন কোনোভাবেই দলের বিদ্রোহী প্রার্থী না থাকে, সে বিষয়েও কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। দলের সিদ্ধান্ত অমান্য করে যারা বিদ্রোহী প্রার্থী হবেন, তারা আর কখনোই দলের দায়িত্বশীল পদে থাকতে পারবে না। তার ভাগ্যে কখনোই জুটবে না দলের মনোনয়ন। গত শনিবার স¤পাদকমণ্ডলীর বৈঠকে এমন সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ।
কেন্দ্রীয় কার্যালয় ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন দলটির সাধারণ স¤পাদক ওবায়দুল কাদের। বৈঠকে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন ও সাংগঠনিক কর্মপন্থা নিয়ে আলোচনা হয়। এ সময় অনানুষ্ঠানিক আলোচনায় সংগঠনের নানা বিষয় নিয়ে কথা হয়। বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর একাধিক সদস্য গণমাধ্যমকে এসব তথ্য জানান।
বৈঠক সূত্র জানায়, স¤পাদকমণ্ডলীর সভায় আলোচনা হয়েছে গণভবনে সদ্য অনুষ্ঠিত সাংগঠনিক রিপোর্টের বিষয়ে। বিভাগীয় সাংগঠনিক স¤পাদকদের খুব দ্রুত আওয়ামী লীগের প্রতিটি ইউনিট অর্থাৎ ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে জেলা পর্যন্ত কোনো পুরনো কমিটি বহাল না রেখে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের তাগিদ দেয়া হয়েছে। কোনোভাবেই যেন বিতর্কিত ও হাইব্রিডরা কমিটিতে ঠাঁই না পায় সেদিকে সতর্ক নজর রাখার নির্দেশনা দেয়া হয়েছে। পুরনো ত্যাগী কর্মীদের পাশাপাশি সাবেক পরীক্ষিত ছাত্রলীগ নেতাদের সমন্বয়ে কমিটি গঠন করতে হবে। বিগত নির্বাচনগুলোতে দলের যেসব পদধারী নেতা নৌকার বিরোধিতা করেছেন, তাদের আর কোনো শীর্ষ পদে না রাখার বিষয়েও বৈঠকে কঠোর নির্দেশনা দেয়া হয়।
জানা গেছে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হবে। এজন্য ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ হাসিনার কর্মময় জীবনের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দলের সিনিয়র নেতারা ছাড়াও শিক্ষক-বুদ্ধিজীবীরা এতে বক্তব্য রাখবেন। এছাড়া শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে সারাদেশে মসজিদ-মাদ্রাসায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করবে দলটির নেতারা। মসজিদ, মন্দির, প্যাগোডা ও গির্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তবে কোথাও জন্মদিনের কেক না কাটার বিষয়ে নিরুৎসাহিত করা হয়েছে।
বৈঠক সূত্র জানায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে বিদ্যমান অস্থিরতা নিয়ে আলোচনা হয়েছে। সেখানে তিনজনের একটি প্যানেল পাঠানোর নির্দেশ থাকলেও, কিছু কিছু ক্ষেত্রে অর্থবাণিজ্য হয়। অর্থাৎ টাকার বিনিময়ে নাম পাঠানো হয়। এতে করে বঞ্চিত থাকেন দলের দুঃসময়ের পরিক্ষিত ও জনপ্রিয় নেতারা। তাই তিনজনের বাইরেও আওয়ামী লীগ করে এ রকম যে কোনো ব্যক্তি কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম তুলতে পারবেন। -ভোরের কাগজ

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com