1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এবার চাঁদে জমি কিনলেন সিলেটের সুজন

  • আপডেট সময় শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
এবার চাঁদে জমি কিনেছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত সিলেটের সুজন আহমেদ। গত সোমবার (২০ সেপ্টেম্বর) তিনি এ জমি কিনেন। সুজন সিলেটের কো¤পানীগঞ্জ উপজেলার পাড়ুয়া (বদিকোনা) গ্রামের বাসিন্দা। বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউজার্সির পেটার্সনে বসবাস করেন।
সুজনের পক্ষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ থেকে ৫৫ ডলারের বিনিময়ে এক একর জমি কেনেন সুজন।
সুজনকে জমি কেনার চুক্তিনামা, স্যাটেলাইট থেকে নেওয়া কেনা জমির একটি ছবি এবং জমিটির ভৌগোলিক অবস্থান ও ‘মৌজা-পর্চার’ নথিও ওই প্রতিষ্ঠান হস্তান্তর করেছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে সুজন বলেন, মানুষ স্বপ্ন বিলাসী, এর ব্যতিক্রম আমিও নই। জানি না চাঁদে যাওয়া কতটা সহজতম হবে, নাইবা গেলাম। যেতে পারে আমার জেনারেশন অথবা পরের জেনারেশন। বিজ্ঞানীরা সব ধরনের চেষ্টা করে যাচ্ছেন। চাঁদে মানব জাতির বসবাসের জন্য। হয়তোবা একদিন তারা সফল হবেন।
চাঁদে জমি কেনার জন্য মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ অনেক জনপ্রিয় কো¤পানি। তাদের তথ্যানুযায়ী, চাঁদে জমির দাম প্রতি একর ২৪ দশমিক ৯৯ ডলার থেকে সর্বোচ্চ ৪৯৯ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ হাজার ১২৫ টাকা থেকে ৪২ হাজার ৪৩৭ টাকা।
যদিও পৃথিবীর বাইরে চাঁদ কিংবা মহাকাশের অন্য কোনো গ্রহ পুরো মানবজাতির স¤পদ। কোনো ব্যক্তি বা জাতি এটি কিনতে পারেন না। তবে কিছু কিছু ওয়েবসাইট উপহার দেওয়ার জন্য চাঁদে জমি বিক্রি করে থাকেন। এমনকি সার্টিফিকেটও দেন।
এর আগে খুলনায় ষষ্ঠ বিবাহবার্ষিকীতে ভালোবেসে স্ত্রী ডা. ইসরাত টু¤পার হাতে চাঁদের জমির দলিল তুলে দেন তার স্বামী এম ডি অসীম। স্ত্রীকে চাঁদ এনে দিতে না পারলেও চাঁদের বুকে এক টুকরো জমি কিনে দিতে পেরে নিজের খুশির কথা ব্যক্ত করেছিলেন অসীম। এবার সিলেটের সুজন চাঁদে এক খণ্ড জমি কিনলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com