1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:৫৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাকশাল কৃষকের কল্যাণেই হয়েছিল : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কৃষক-শ্রমিক-আওয়ামী লীগ (বাকশাল) গঠনের ভূয়সী প্রশংসা করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমি বাকশাল সমর্থন করি। নিন্দুকেরা এটা নিয়ে অনেক কথা বলে। বাকশাল কৃষকের কল্যাণেই হয়েছিলো।
বুধবার (২২ সেপ্টেম্বর) নগরীর এনইসি সম্মেলনকক্ষে ‘বঙ্গবন্ধুর স্বপ্ন : কৃষিভিত্তিক অর্থনীতির রূপান্তর’ শীর্ষক এক সেমিনারে মন্ত্রী এসব কথা বলেন।
কৃষিখাতে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরে মন্ত্রী বলেন, কৃষিখাতে বড় ভূমিকা রেখেছিলেন বঙ্গবন্ধু। কৃষকের উন্নয়নের ভিত বঙ্গবন্ধুর হাত ধরেই। বঙ্গবন্ধুর ভিতের ওপরে বহুতল ভবন তুলেছেন প্রধানমন্ত্রী। ফার্মগেটের বিএআরসির (বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল) জায়গায় এক সময় হোটেল নির্মাণ হওয়ার কথা ছিলো। কিন্তু বঙ্গবন্ধুর কারণেই বিএআরসি ভাঙা সম্ভব হয়নি। কৃষকের ক্ষেত্রে বঙ্গবন্ধু সব সময় দরদী ছিলেন।
সমর্থন বিএনপির আন্দোলনে মানুষ আসে না দাবি করে এম এ মান্নান বলেন, মানুষের হাতে টাকা, কাজ আছে, চাকরি আছে এসব কারণে মানুষ বিএনপির ডাকে মাঠে আসে না। তবে, দেশে যৌক্তিক বিরোধী দল নেই। মানুষের আয় বেড়েছে, বিএনপির অযৌক্তিক ডাকে আর সাড়া দেবে না।
বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) প্রতি হতাশা প্রকাশ করে ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, বিআইডিএসের অনেক সক্ষমতা আছে। বিআইডিএস থেকে আমরা আরও ভালো কিছু আশা করি কিন্তু, পাচ্ছি না। বিআইডিএসে যাতে করে দেশের সেরা মেধাবীরা আসতে পারে সেই ব্যবস্থা করতে হবে। এ সময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিস¤পদ মন্ত্রণালয়ের নতুন মন্ত্রী শ ম রেজাউল করিমসহ সংশ্লিষ্টরা।
সেমিনারে জানানো হয়, ধান উৎপাদনে বর্তমানে বাংলাদেশ চতুর্থ, ইলিশ উৎপাদনে প্রথম, সবজি উৎপাদনে তৃতীয়, আলু উৎপাদনে ষষ্ঠ, আম ও পেয়ারা উৎপাদনে অষ্টম। পাট রপ্তানিতে প্রথম এবং উৎপাদনে দ্বিতীয়। ছাগলের দুধ উৎপাদনে দ্বিতীয় এবং মিঠাপানির মাছ উৎপাদনে তৃতীয় অবস্থানে রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com