1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কুড়িয়ে পাওয়া ১০ লাখ টাকা ফিরিয়ে দিলেন বিজিবি সদস্য

  • আপডেট সময় বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
গত কিছু দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছেন তিনি। কুড়িয়ে পাওয়া ১০ লাখ টাকা ফিরিয়ে দিয়ে এলাকার প্রশংসিত তাহিরপুর উপজেলার সদ্য অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য সামায়ুন কবির।
মেহেদি হাসান উজ্জ্বসহ এলাকাবাসী বলছেন, পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে, লোভহীন মানুষ আছে, বড় হৃদয়ের মানুষ আছে তার প্রকৃষ্ট উদাহরণ সামায়ুন কবির। তিনি উপজেলার মধ্য তাহিরপুর গ্রামের বাসিন্দা আলী মর্তুজার বড় ছেলে সামায়ুন কবির।
সামায়ুন কবির জানান, এক সপ্তাহ পূর্বে তিনি নিজ বাড়ি থেকে বের হয়ে হেঁটে তাহিরপুর বাজারে যাচ্ছিলেন। পথে বালিকা বিদ্যালয়ের সামনে আসার পর একটি কার্ড ও ১০ লাখ টাকা একটি ব্যাগে পথে পড়ে থাকতে দেখেন। এতোগুলো টাকা পেয়েও তিনি লোভ না করে টাকার প্রকৃত মালিককে পেতে খোঁজাখুঁজি শুরু করেন। অনেকের কাছেই তিনি নিজের ফোন নাম্বার দিয়ে বলেন কেউ যদি টাকা হারিয়েছে বলে তাহলে যেন ফোন দেয়। এর ঘণ্টাখানেক পরেই টাকা হারানো ওই যুবক ফোন দিয়ে বলেন ভাই আপনি কই। কথাও বলতে পারছিল না ভাল ভাবে। তখন তিনি জানান, ইউনিয়ন পরিষদের সামনে আছেন। তখন ওই যুবক আসলে সে জানায় ব্যাগে ১০ লাখ টাকা আছে আর টাকাগুলো তার বড় ভাইয়ের। পরে প্রকৃত মালিকের কাছে টাকাগুলো হস্তান্তরও করা হয়। টাকাগুলো পেয়ে মহাখুশি ওই যুবক।
সামায়ুন কবির বলেন, টাকাতো আমার নয়। যার হারিয়েছে তার। আমি টাকাটা পেয়েছি তখন ভেবেছি টাকাগুলো যে ব্যক্তি হারিয়েছে তার অবস্থাটা না জানি কেমন। টাকাগুলো প্রকৃত মালিকের কাছে দিতে পেরে নিজের কাছেও খুব ভাল লাগছে।
দ্বিপকার ভট্টাচার্য কাঞ্চু বলেন, মানুষটি স¤পর্কে কিছু না বললে কার্পণ্য করা হবে। সামায়ুন কবির সদ্য বিজিবি থেকে অবসর নিয়েছেন। আজন্ম সহজ সরল মানুষ সে। ভালো মানুষ, নিরেট ভদ্রলোক। টাকাগুলো ফেরত দিয়ে সে বড় মনের মানুষ তারই প্রমাণ দিয়েছে। তার বাবা- মায়ের মুখ উজ্জ্বল করেছে। আমারও গর্ববোধ হচ্ছে।
সাংবাদিক বাবরুল হাসান বাবলু বলেন, আমার স্কুল পড়ুয়া বাল্যবন্ধু। বিজিবিতে এক সাথে ১৯৯৪ সালে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছিলাম দুজন। আজ সে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য। গত কদিন আগে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় সড়কে ১০ লক্ষ টাকা কুড়িয়ে পায়। পরবর্তীতে টাকা হারানো ব্যক্তিকে টাকাটা ফিরিয়ে দেয়। পৃথিবীতে এখনোও ভালো মানুষ আছে, সহজ আর লোভহীন, বড় হৃদয়ের মানুষ আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com