1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১২:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

লাফার্জ-হোলসিমকে খোলাবাজারে চুনাপাথর বিক্রি বন্ধের নির্দেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
ক্রসবর্ডার কনভেয়ার বেল্টের সাহায্যে ভারত থেকে আমদানি করা চুনাপাথর সিমেন্ট ও ক্লিংকার তৈরি ব্যতীত ক্রাশিং করে খোলাবাজারে বিক্রি বন্ধের জন্য বহুজাতিক কো¤পানি লাফার্জ-হোলসিম লিমিটেডকে নির্দেশ দিয়েছে শিল্প মন্ত্রণালয়। ১৬ জুলাই এ সংক্রান্ত একটি চিঠিতে স্বাক্ষর করেছেন মন্ত্রণালয়ের বিসিআইসি অধিশাখার উপসচিব মো. মনিরুজ্জামান। লাফার্জ-হোলসিমের চিফ এক্সিকিউটিভ অফিসার ও প্ল্যান্ট ম্যানেজারকে এই চিঠি পাঠানো হয়েছে।
চিঠিতে বলা হয়েছে, ক্রসবর্ডার কনভেয়ার বেল্টের সাহায্যে ভারত থেকে আনা চুনাপাথর সিমেন্ট ও ক্লিংকার তৈরি ব্যতীত কো¤পানির অনুমোদিত লে-আউট প্ল্যান এবং বৈধ কাগজপত্র ছাড়া অবৈধভাবে ক্রাশিং করে খোয়া উৎপাদন করে খোলাবাজারে বিক্রি বন্ধ রাখার জন্য লাফার্জ-হোলসিম কর্তৃপক্ষকে অনুরোধ করা হল। এদিকে, শিল্প মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠির অনুলিপি দেওয়া হয়েছে জেলা প্রশাসককে।
এ প্রসঙ্গে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন জানান, খোলাবাজারে চুনাপাথর বিক্রি বন্ধ সংক্রান্ত যে নির্দেশনা শিল্প মন্ত্রণালয় থেকে এসেছে সেটি বাস্তবায়নে সংশ্লিষ্ট বিভাগকে আমরা সহযোগিতা করব।
উল্লেখ্য, ক্রসবর্ডার কনভেয়ার বেল্টের সাহায্যে ভারত থেকে আমদানি করা চুনাপাথর খোলাবাজারে বিক্রি করায় ক্ষতিগ্রস্ত হন স্থানীয় পাথর ব্যবসায়ী ও আমদানিকারকরা। শিল্প কোটায় আনা চুনাপাথরের দাম খোলাবাজারে কম হওয়া প্রতিযোগিতায় টিকতে পারছিলেন না তারা। এই প্রেক্ষিতে খোলাবাজারে চুনাপাথর বিক্রি বন্ধের দাবিতে আন্দোলনে নামে ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ। বিক্ষোভ, সমাবেশ, মানববন্ধন, নৌপথ অবরোধের কর্মসূচি পালন করে সংগঠনটি।
সংগঠনের আহ্বায়ক সেলিম চৌধুরী বলেন, মন্ত্রণালয়ের সিদ্ধান্তে স্থানীয় ব্যবসায়ী, আমদানিকারক ও শ্রমিকরা সন্তুষ্ট। বড় ধরনের অর্থনৈতিক বিপর্যয় থেকে রক্ষা পেয়েছেন তারা। আমার এই আদেশের আশু বাস্তবায়ন দাবি করছি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com