1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:২৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অনির্দিষ্টকালের দূরপাল্লার বাস ধর্মঘট ৩ দিনের জন্য স্থগিত

  • আপডেট সময় সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

বিশেষ প্রতিনিধি ::
মহাসড়কে চাঁদাবাজির প্রতিবাদে সুনামগঞ্জে পরিবহন শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট তিন দিনের জন্য স্থগিত ঘোষণা করেছেন পরিবহন শ্রমিকরা। চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে- প্রশাসনের দেওয়া এমন আশ্বাসের প্রেক্ষিতে রোববার বিকেলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে রোববার ভোর ৬টায় সুনামগঞ্জ থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এতে বিপাকে পড়েন যাত্রীরা। জরুরি প্রয়োজনে সিলেটে গিয়ে গন্তব্যে যান তাদের অনেকে।
পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, চাঁদাবাজির ঘটনাটি সিলেট মেট্র্রোপলিটন এলাকায় ঘটছে। সেটা বন্ধে আমরা সেখানকার পুুলিশকে অনুরোধ করেছি। তারা বলেছেন চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ মামলা করতে চাইলে সেটিও নেওয়া হবে। এমন আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলনকারী পরিবহন শ্রমিকরা তাদের ধর্মঘট কর্মসূচি তিন দিনের জন্য স্থগিত ঘোষণা করেছেন।
পরিবহন শ্রমিকদের অভিযোগ, সুনামগঞ্জ থেকে ছেড়ে যাওয়া দূরপাল্লার বাসগুলো সিলেটের তেমুখী বাইপাস এলাকায় আটকিয়ে পরিবহন সংগঠনের নামে চাঁদাবাজি করছে একটি চক্র। প্রতিদিন সুনামগঞ্জ থেকে ঢাকায় যাওয়ার সময় সিলেটের বাইপাস এলাকায় গাড়ি থামিয়ে ৫০ টাকা হারে চাঁদা আদায় করছে একটি চক্র। বিষয়টি প্রশাসনকে জানানোর পরও চাঁদাবাজি বন্ধ হয়নি। তাই বাধ্য হয়েই অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল।
সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নূরুল হক বলেন, গত ১ সেপ্টেম্বর থেকে এই অরাজক পরিস্থতির সৃষ্টি হয়েছে। চাঁদাবাজি ঠেকাতে সিলেটের শ্রমিকনেতাসহ আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নালিশ করে কোনও প্রতিকার পাইনি। বরং চাঁদা না দেওয়ায় শ্রমিকদের মারধরের ঘটনা ঘটেছে। এই অবস্থায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছিল।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com