1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গ্রামগঞ্জে ভোটের হাওয়া

  • আপডেট সময় রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

বিশেষ প্রতিনিধি ::
আগামী ডিসেম্বরের মধ্যে হচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচন কমিশন থেকে এমন ঘোষণার পরই জেলার সবগুলো উপজেলার গ্রামগুলোতে বইছে ভোটের হাওয়া। চায়ের স্টল থেকে শুরু করে পাড়ায় পাড়ায় আগাম প্রচার-প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। আওয়ামী লীগ ও বিএনপি’র সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ কৌশলে ব্যস্ত সময় পার করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে প্রচারণা। ভোটারদের মাঝেও চলছে বিএনপি, আ.লীগের বর্তমান ও সাবেক চেয়ারম্যান আর নতুন সম্ভাব্য প্রার্থীদের নিয়ে নানা বিচার-বিশ্লেষণ। অন্যদিকে সম্ভাব্য প্রার্থীরা শুধু প্রচারণায় ব্যস্ত না থেকে দলীয় মনোনয়ন বাগিয়ে আনতে তৎপরতা বাড়িয়েছেন। উপজেলা থেকে শুরু করে জেলা নেতৃবৃন্দের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন। নানাভাবে চলছে লবিং।
রাজনৈতিক নেতাকর্মীদের সাথে আলাপ হলে তারা জানান, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও বিএনপির প্রার্থীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউপি নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন। অন্যদিকে ইমেজ সংকট রয়েছে এমন ব্যক্তিদের মনোনয়ন না দিয়ে ক্লিন ইমেজের প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানিয়েছে আ.লীগের দলীয় সূত্র।
তাহিরপুর উপজেলার তাহিরপুর সদর, বালিজুরী, বাদাঘাট, উত্তর বড়দল, দক্ষিণ বড়দল, উত্তর শ্রীপুর, দক্ষিণ শ্রীপুর ৭টি ইউনিয়ন পরিষদের সাম্ভব্য প্রার্থীদের নিয়ে ভোটারদের মাঝে চলছে ভালো আর মন্দের বিশ্লেষণ। আর সুযোগ পেলেই বিএনপি ও আ.লীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা দলীয় নেতা-কর্মীসহ স্থানীয় ভোটারদের সঙ্গে দেখা-সাক্ষাৎ,সভা সমাবেশে শুভেচ্ছা বিনিময় করছেন।
তাহিরপুর উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে যাদের নাম আলোচনায় রয়েছেন, তারা হলেন তাহিরপুর উপজেলা সদর ইউনিয়নে আ.লীগের দলীয় মনোনয়ন প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বুরহান উদ্দিন, সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন আখঞ্জি শামিম, উপজেলা আ.লীগের সাংগঠানিক সম্পাদক আলমগীর খোকন, আ.লীগ নেতা অনুপ রায়। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি’র মনোনয়ন চাইবেন জেলা বিএনপি’র সহ-সাধারণ সম্পাদক জুনাব আলী, স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান আতিক, বাচ্চু মিয়া, হোসাইন বিপ্লব শরীফ প্রমুখ।
উত্তর বড়দল ইউপিতে বিএনপি’র দলীয় মনোনয়ন চাইবেন বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম, আ.লীগের মনোনয়ন চাইবেন মাসুক মিয়া, সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন প্রমুখ।
বাদাঘাট ইউপিতে আ.লীগের মনোনয়ন চাইবেন সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, বর্তমান চেয়ারম্যান আফতাব উদ্দিন, বিএনপি’র দলীয় মনোনয়ন চাইবেন সাবেক চেয়ারম্যান রাখাব উদ্দিন প্রমুখ।
উত্তর শ্রীপুর ইউপিতে বিএনপি’র দলীয় মনোনয়ন চাইবেন বর্তমান চেয়ারম্যান খসরুল আলম, ডা. সামছুদ্দিন, হাজী আলী হায়দার ও আ.লীগের মনোনয়ন চাইবেন সাবেক চেয়ারম্যান হাজী আবুল হোসেন খাঁ, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আবুল খায়ের, জাবির আহমেদ জাবেদ প্রমুখ।
দক্ষিণ শ্রীপুর ইউপিতে আ.লীগের মনোনয়ন চাইবেন বর্তমান চেয়ারম্যান বিশ্বজিৎ সরকার, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মাসুক, সাবেক চেয়ারম্যান দীনেশ চন্দ্র তালুকদারের ছেলে দীপক তালুকদার ও বিএনপি’র মনোনয়ন চাইবেন আলী আহমদ মুরাদ, শামীম আহমদ প্রমুখ।
দক্ষিণ বড়দল ইউপিতে- বিএনপি’র মনোনয়ন চাইবেন বর্তমান চেয়ারম্যান আজহার আলী, সাবেক চেয়ারম্যান হাজী সবুজ আলম, সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও আ.লীগের মনোনয়ন চাইবেন হাজী আব্দুল কুদ্দুছ, ইউনুছ আলী প্রমুখ।
বালিজুড়ী ইউপিতে- আ.লীগের দলীয় মনোনয়ন চাইবেন বর্তমান চেয়ারম্যান আব্দুর জহুর, সাবেক চেয়ারম্যান আতাউর রহমান ও বিএনপি’র দলীয় মনোনয়ন চাইবেন ফেরদৌস আলম, সাকায়াত হোসেন প্রমুখ।
জেলা আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, দেশজুড়ে বড় পরিসরে ইউনিয়ন পরিষদের ভোট শুরু হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্লিন ইমেজের প্রার্থী খুঁজছেন। ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে সবাইকে এখন থেকেই সাংগঠনিক প্রস্তুতি গ্রহণ করতে হবে।
জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার জানান, আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। ভোটার তালিকা তৈরির কাজ শেষ হয়েছে। এখন ভোটকেন্দ্র নিয়ে কাজ করা হচ্ছে। ভোটকেন্দ্র ঠিক আছে কি-না, কেন্দ্র সরানো বা নতুন কেন্দ্রের জন্যও আবেদন গ্রহণ করা হচ্ছে। ইউপি নির্বাচনের তফসিল বিষয়ে নির্বাচন কমিশন থেকে কোন নির্দেশনা এখনো পাওয়া যায়নি। নির্দেশনা পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com