1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সেতু, পুলিশ ফাঁড়ি, শুল্ক স্টেশনের দাবি

  • আপডেট সময় শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার হালুয়ারঘাট এলাকায় সুরমা নদীতে সেতু, নদীর উত্তর পাড়ে মঙ্গলকাটা এলাকায় পুলিশ ফাঁড়ি এবং ডলুরায় শুল্ক স্টেশন স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহ¯পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের মঙ্গলকাটা বাজারে অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘জাগো উত্তর সুরমা’র উদ্যোগে এবং উত্তর সুরমার সচেতন নাগরিক ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক ও সদর উপজেলা জাপা’র সভাপতি আব্দুর রশিদের সভাপতিত্বে ও জাগো উত্তর সুরমা’র সাধারণ সম্পাদক অ্যাড. শামীম আহমদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জাগো উত্তর সুরমা’র চেয়ারম্যান ও এসএ টিভি’র জেলা প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. আবুল হোসেন, স্থানীয় আ.লীগ নেতা আবুল কালাম, মাসিক উত্তর সুরমা’র সম্পাদক শাহ আলম ইলিয়াস, আঙ্গিনা২৪.কম-এর সম্পাদক কাজী মমিন, উত্তর সুরমা প্রবাসী কল্যাণ পরিষদ নেতা ফারুক আহমদ, আবু তাহের প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও সুরমা নদীর উত্তর-পশ্চিম পাশের মানুষ তাদের অধিকার থেকে বঞ্চিত রয়েছে। সুরমা নদীতে সেতু, মঙ্গলকাটা বাজারে পুলিশ ফাঁড়ি, ডলুরা শুল্ক স্টেশন ও ধোপাজান-চলতি নদীতে বিনা বাধায় শ্রমিকদের বালু-পাথর উত্তোলনের সুযোগসহ বিভিন্ন দাবি তুলে ধরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।
বক্তারা বলেন, সদর উপজেলার সুরমা নদীর উত্তর পাড়ে তিনটি ইউনিয়নের লক্ষাধিক মানুষের বসবাস। ওই এলাকায় একটি সীমান্ত হাট রয়েছে। সীমান্তের ডলুরা শহীদ স্মৃতিসৌধ এলাকায় প্রতিদিন শহর থেকে লোকজন যাতায়াত করে। সেখানে একটি শুল্ক স্টেশন স্থাপনের পরিকল্পনা রয়েছে। ব্যবসা-বাণিজ্যের জন্যও এলাকাটি পরিচিত। কিন্তু সুরমা নদীতে কোনো সেতু না থাকায় জেলা সদরে যাতায়াতের ক্ষেত্রে এলাকার লোকজনকে দুর্ভোগ পোহাতে হয়। পাশাপাশি ওই এলাকায় একটি পুলিশ ফাঁড়ি স্থাপনও জরুরি। বক্তারা দ্রুত হালুয়াঘাটে সুরমা নদীতে সেতু নির্মাণ ও ডলুরায় শুল্ক স্টেশন চালুর দাবি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com