1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ফজলুল হক আছপিয়া আর নেই

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাড. ফজলুল হক আছপিয়া আর বেঁচে নেই। বুধবার বেলা ১টায় রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরসহ বার্ধক্যজনিত নানা জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যুতে সুনামগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে।
সুনামগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের জানান, আজ (বৃহস্পতিবার) ভোরে তার মরদেহ ঢাকা থেকে সুনামগঞ্জের ষোলঘরস্থ বাসায় নিয়ে আসা হবে। সকাল ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তাঁর মরদেহ পৌরসভা চত্বরে রাখা হবে। বেলা ২টায় সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। বাদ মাগরিব সিলেটের হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে তাঁকে সেখানের কবরস্থানে দাফন করা হবে।
উল্লেখ্য, ফজলুল হক আছপিয়া প্রতিষ্ঠাকাল থেকে সুনামগঞ্জে বিএনপির রাজনীতিতে যুক্ত ছিলেন। দীর্ঘদিন জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। সুনামগঞ্জ-৪ আসন থেকে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হন। একবার জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করেন।
বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সুুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সাবেক সংসদ সদস্য নজির হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম সেফু, সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সেলিম।
জেলা বিএনপি’র শোক :
সুনামগঞ্জ-৪ আসনের সাবেক তিন বারের সংসদ সদস্য, সাবেক হুইপ ও বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাড. ফজলুল হক আছপিয়ার মৃত্যুতে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন ও সাধারণ স¤পাদক নূরুল ইসলাম নূরুল ।
এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, প্রবীণ এই নেতা সুনামগঞ্জ জেলা বিএনপি’র দীর্ঘ দিন সভাপতির দায়িত্ব পানন করেন এবং দলকে সুসংগঠিতভাবে পরিচালনা করেছেন। জেলা বিএনপি’র অভিভাবকের মৃত্যুতে এক অপূরণীয় ক্ষতি হল। সুনামগঞ্জ জেলা বিএনপির বর্তমান ও আগামীর নেতৃত্ব মরহুম জননেতা ফজলুল হক আছপিয়া সাহেবের নেতৃত্বকে অনুসরণ করে রাজনীতি ও নেতৃত্ব পরিচালনা করবে।
অপরদিকে, আলহাজ্ব অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির নির্বাহী কমিটির অন্যতম সদস্য, দিরাই-শাল্লার সাবেক এমপি, সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী ও সুনামগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি দেওয়ান জয়নুল জাকেরিন।
শোক বার্তায় তাঁরা বলেন, আলহাজ্ব অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া সুনামগঞ্জ-৪ আসনের মাটি ও মানুষের নেতা ছিলেন। তাঁর হাত ধরেই সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের অবদানে সুনামগঞ্জের উন্নয়নের চাকা চলতে থাকে। এখন পর্যন্ত সুনামগঞ্জে যে উন্নয়ন দৃশ্যমান তা আলহাজ্ব অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া ও সাইফুর রহমানের অবদান। সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুরের মানুষ আলহাজ্ব অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়াকে ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে, ১৯৯৬ সালের ১২ জুন এবং ২০০১ সালের নির্বাচনেও বিপুল ভোটে এমপি নির্বাচিত করেন। গণতন্ত্র পুনঃউদ্ধারের আন্দোলনে তিনি জীবনের শেষ সময় ব্যয় করেছেন। খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের তিনি রাজপথে থেকে নেতৃত্ব দিয়েছেন। তার মৃত্যুতে সুনামগঞ্জের মানুষ তাদের আপনজনকে হারালো, দল হারালো তার নিবেদিতপ্রাণ নেতা এবং আমরা হারালাম আমাদের অভিভাবক।
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির শোক :
সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সহ-সভাপতি সেলিম আহমদ তালুকদার, আল হেলাল, সাধারণ স¤পাদক হিমাদ্রি শেখর ভদ্র, যুগ্ম স¤পাদক বিশ্বজিৎ সেন পাপন, মো. আমিনুল ইসলাম, অর্থ স¤পাদক এ কে কুদরত পাশা, দপ্তর স¤পাদক শহীদ নুর আহমদ, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া স¤পাদক রুজেল আহমদ, তথ্য প্রযুক্তি বিষয়ক স¤পাদক ফুয়াদ মনি তালুকদার, প্রচার ও প্রকাশনা স¤পাদক মনোয়ার চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এমরানুল হক চৌধুরী, একেএম মহিম, মাসুম হেলাল, ঝুনু চৌধুরী, দিলাল আহমদ, সাধারণ সদস্য শাহজাহান চৌধুরী, শাহাবুদ্দিন আহমেদ, হাসান চৌধুরী, মাসুক মিয়া, মাহবুবুর রহমান পীর, আমিনুল হক, জাহাঙ্গীর আলম, জসিম উদ্দিন, আব্দুস সালাম, শামস শামীম, মাহমুদুর রহমান তারেক, জাকির হোসেন, অরুণ চক্রবর্তী, আশিকুর রহমান পীর, দেওয়ান তাছাদ্দুক রাজা ইমন, রাজন মাহবুব, শামসুল কাদির মিছবাহ, আল আমিন, মোসাইদ রাহাত, আব্দুল কাইয়ুম, বিপ্লব রায়, তৌহিদ চৌধুরী প্রদী, রেজাউল করিম, লুৎফুর রহমান, সিদ্ধার্থ আচার্য, শাহরিয়ার সুমন, আনিসুজজামান চৌধুরী ইমন, কর্ণ বাবু দাস, নজরুল ইসলাম, আশীষ রহমান, পীর জুবায়ের।
খেলাফত মজলিসের শোক :
সাবেক সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার মৃত্যুতে শোক প্রকাশন করেছেন খেলাফত মজলিস সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা ইমাম উদ্দিন, সহ সভাপতি সাখাওয়াত হোসেন মোহন, সাধারণ সম্পাদক মাওলানা খলীল আহমদ প্রমুখ।
নেতৃবৃন্দ শোকবার্তায় বলেন, অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া ছিলেন গরিব, দুঃখী ও মেহনতি মানুষের পরম বন্ধু ও সেবক। জোটবদ্ধ আন্দোলনের প্রাণপুরুষ। তাঁকে হারিয়ে আমরা অভিভাবকশূন্য হলাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com