1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

  • আপডেট সময় বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
সবাইকে আবারও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে যারা টিকা নিয়েছেন, তাদেরও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন তিনি।
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিক মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে উপস্থাপিত শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান।
এ সময় ¯িপকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-৪৫- এর সদস্য মাসুদা এম রশিদ চৌধুরী গত ১৩ সেপ্টেম্বর মারা যান। অধিবেশনের শুরুতেই ¯িপকার তার প্রতি শ্রদ্ধা জানিয়ে সংসদে শোক প্রস্তাব উপস্থাপন করেন।
শোক প্রস্তাবের ওপর আলোচনায় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই সংসদে আমরা একের পর এক এত সদস্যকে হারালাম, এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক। সংসদের এই অধিবেশনের শুরুতে আমরা শোক প্রস্তাব নিয়েছি। এরপর অধিবেশন চলাকালে শোক সংবাদ। আজকে আবার শোক প্রস্তাব।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার বর্তমান পরিস্থিতিতেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, স্বাস্থ্যবিধি যেন সবাই মেনে চলে। যারা টিকা নিয়েছেন তারাও স্বাস্থ্যবিধি মেনে চলবেন। সবাই ভালো থাকবেন।
মাসুদা এম রশিদ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা একের পর এক সংসদ সসদ্যকে হারাচ্ছি। আমরা সংসদ সদস্য মাসুদা এম রশিদকে হারালাম। এটা আমাদের সংসদের জন্য বিরাট ক্ষতি। তিনি বিভিন্নমুখী প্রতিভার অধিকারি ছিলেন। তিনি বেঁচে থাকলে হয়তো সমাজে আরও অবদান রাখতে পারতেন। তার প্রতিভা আমাদের নারী সমাজকে প্রেরণা জোগাবে।
শোক প্রস্তাবের ওপর আরও বক্তব্য দেন সংসদের বিরোধী দলের উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, বিরোধী দলের চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশিদ, শামীম হায়দার পাটোয়ারি, নাজমা আক্তার, আওয়ামী লীগের মোসলেম উদ্দিন, সিমিন হোসেন রিমি, ওয়াসিকা আয়শা খান, বিএনপির হারুনুর রশিদ প্রমুখ।
শোক প্রস্তাবের পর রেওয়াজ অনুযায়ী প্রয়াত সংসদ সদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে সংসদের অধিবেশন বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা পর্যন্ত মুলতবি করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com