1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নৌপথে চাঁদাবাজি থামছে না : প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট সময় বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

সাইফ উল্লাহ ::
জামালগঞ্জ উপজেলার দুর্লভপুরের রক্তি ও সুরমা নদীতে চলন্ত নৌযানে চাঁদাবাজি থামছে না। বেপরোয়া চাঁদাবাজির ফলে অতিষ্ঠ হয়ে পড়েছেন নৌকার মাঝি, শ্রমিক ও ব্যবসায়ীরা। তারা চাঁদাবাজি বন্ধে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন।
এদিকে মঙ্গলবার বিকেলে জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের দুর্লভপুর বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন আয়োজন করে ‘সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটি’।
জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাচনাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. নূরুল হক আফিন্দী, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক স¤পাদক মো. জহিরুল হক তালুকদার, জামালগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আলমগীর কবির প্রমুখ। মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।
এসময় বক্তারা বলেন, ইজারার নামে বেপরোয়া চাঁদাবাজি চলছে রক্তি ও সুরমা নদীতে। পুলিশের চোখে ফাঁকি দিয়ে ইজারাদারা চালিয়ে যাচ্ছে নৌপথে চাঁদাবাজি। এতে অতিষ্ঠ হয়ে পড়েছেন নৌকার মাঝি, শ্রমিক এবং বালু-পাথর ব্যবসায়ী। বক্তারা আরও বলেন, প্রতি বাল্কহেডে মালামাল লোড করার সময় চাঁদাবাজদের ২ থেকে ৩ হাজার টাকা দিতে হচ্ছে। এছাড়া চলতি নৌযান থেকে ১ হাজার টাকা চাঁদা আদায় করছে চক্রটি। চাঁদা দিতে অস্বীকার করলে নৌকার মাঝি ও শ্রমিকদের উপর নেমে আসে অত্যাচারের স্ট্রিমরোলার। বক্তারা এসকল চাঁদাবাজদের দ্রুত গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com