1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জেলা আ.লীগের সহ-সভাপতি পদে কোঅপ্ট হচ্ছেন নোমান বখত পলিন

  • আপডেট সময় বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটিতে সহ-সভাপতি পদে বখত পরিবারের সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা নোমান বখত পলিন কোঅপ্ট হচ্ছেন বলে দলীয় বিশ্বস্ত সূত্রে জানা গেছে। গত ৯ সেপ্টেম্বর ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ বিষয়ে আলোচনা প্রসঙ্গে বখত পরিবারের সদস্যকে সহ-সভাপতি হিসেবে কোঅপ্ট করার জন্য মত দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রয়াত মেয়র আয়ূব বখত জগলুলের পদে তিনি সংযুক্ত হবেন বলে জানিয়েছে ওই সূত্র। এছাড়াও কেন্দ্রীয় কমিটির ওই সম্মেলনে উপজেলা সম্মেলন প্রসঙ্গসহ নানা অসঙ্গতি নিয়েও আলোচনা হয়েছে।
জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর ঢাকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ওই সভায় জেলা আওয়ামী লীগের কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা উত্থাপন হয়। পাশাপাশি বর্তমান কমিটির সহ-সভাপতি প্রয়াত পৌর মেয়র আয়ূব বখত জগলুলের সহ-সভাপতি পদ শূন্য রয়েছে বলে জানানো হয়। সভায় জানানো হয় জেলা কমিটির নেতৃবৃন্দ এই পদে আয়ূব বখত জগলুলের ছোট ভাই ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নোমান বখত পলিনকে কোঅপ্ট করার কথা জানানো হলে শেখ হাসিনা এই পদে আয়ূব বখত জগলুলের পরিবারের কাউকে কোঅপ্ট করার নির্দেশনা দেন। জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান আমেরিকা সফর শেষে দেশে ফিরলে এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে নোমান বখত পলিন বা তার পরিবারের কাউকে কোঅপ্ট করা হবে বলে জানা গেছে।
এদিকে দলীয় সভাপতি শেখ হাসিনা বখত পরিবারের প্রতি এই মনোভাব পোষণ করায় বখত পরিবারের প্রতি আস্থাশীল আওয়ামী লীগের নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। আওয়ামী লীগের রাজনীতিতে বখত পরিবারের আত্মত্যাগকে দলীয় সভাপতি শেখ হাসিনা স্মরণ করছেন বলে মনে করেন তারা। তাছাড়া সাবেক ছাত্রনেতা নোমান বখত পলিনের সমর্থকরাও এই খবরে আনন্দিত।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) আহমেদ হোসেন বলেন, সুনামগঞ্জের আওয়ামী লীগের রাজনীতিতে নিবেদিত পরিবার আয়ূব বখত জগলুলের পরিবার। তিনি বর্তমান জেলা কমিটির সহ-সভাপতি থাকাকালে মৃত্যুবরণ করেন। আমাদের কেন্দ্রীয় কমিটির সভায় জগলুলের পদে তার ছোট ভাই নোমান বখত পলিনের নাম আসলে নেত্রী ওই পরিবার থেকে কাউকে কোঅপ্ট করার নির্দেশনা দিয়েছেন। এছাড়াও সাংগঠনিকভাবে জেলা কমিটির মেয়াদ ও ইউনিট কমিটি নিয়েও আলোচনা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com