1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গান গেয়ে জীবন চলে অন্ধ দুই ভাইয়ের

  • আপডেট সময় বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

মো. শাহজাহান মিয়া ::
জগন্নাথপুর উপজেলার বিভিন্ন হাট-বাজারে পথচারী জনতার আসর জমিয়ে জনপ্রিয় বাউলগান গেয়ে জীবন-জীবিকা চালিয়ে যাচ্ছেন জন্মান্ধ আপন দুই ভাই বিশ্বজিত বৈষ্ণব ও বিধুর বৈষ্ণব। তাদের গানে মুগ্ধ হয়ে উপস্থিত উৎসুক জনতা ৫/১০ টাকা দেন। তা দিয়ে কোন রকমে চলে তাদের বাবা-মা সহ ৪ জনের সংসার। তাদের বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ফতেহপুর লামাহাটি গ্রামে। তারা দীর্ঘদিন ধরে জগন্নাথপুর উপজেলার বিভিন্ন স্থানে অবস্থান করে হাট-বাজারে বেহালা, ঢোল, মন্দিরাসহ যন্ত্রপাতি বাজিয়ে গান পরিবেশন করছেন। তাদেরকে দেখাশোনার জন্য তাদের বৃদ্ধ বাবা-মা সব সময় সাথে থাকেন।
সম্প্রতি জগন্নাথপুর সদর বাজারে আসর জমিয়ে গান পরিবেশন করে তারা অন্ধ দুই ভাই। তাদের গান শোনার জন্য উৎসুক জনতা ভিড় জমান। এ সময় বিশ্বজিত বৈষ্ণব বলেন, আমরা দুই ভাই জন্মান্ধ। হাট-বাজারে গান গেয়ে যা পাই, তা দিয়ে কোন রকমে চলছে আমাদের ৪ জনের সংসার। এছাড়া কিছু করার নেই, উল্লেখ করে তিনি বলেন, তবুও ভিক্ষাবৃত্তি করছি না।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com