1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিল্পকলা একাডেমি সংলগ্ন এলাকায় নির্মাণ হচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনার : ভিত্তিপ্রস্তর স্থাপন

  • আপডেট সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর সকল কাজের মূল বার্তাই হচ্ছে বাঙালিত্ব প্রতিষ্ঠা করা। শুধু বাংলাদেশের বাঙালির জন্য নয় সমগ্র বিশ্বের বাঙালির জন্য কাজ করে যাচ্ছেন তিনি। আর বাঙালির বেশিরভাগই এই বাংলায় বাস করে। এক সময় তাচ্ছিল্য করে যাদের বাঙাল বলা হত, এই বাঙালরাই এখন বাংলাদেশের মালিক। বাঙালির ইতিহাস, ঐতিহ্য, সম্মান, মর্যাদা রক্ষার দায়িত্ব এখন তাদের হাতে।
শুক্রবার বিকেলে সুনামগঞ্জ শহরে কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। শহরের শিল্পকলা একাডেমি সংলগ্ন এলাকায় বৃহৎ পরিসরে সুনামগঞ্জ জেলা পরিষদ দৃষ্টিনন্দন এই শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নিয়েছে।
মন্ত্রী আরও বলেন, শহীদ মিনার নির্মাণ করে ফুল দিয়ে শদ্ধা জানালেই কেবল চলবে না, আমাদেরকে মুক্তিযুদ্ধের অন্তর্নিহিত বাণী ধারণ করতে হবে। সেই বাণী একটি শব্দের মধ্যে নিহিত, সেটা হচ্ছে বাঙালি। আমাদের সংগ্রামটাই ছিল বাঙালিত্ব প্রতিষ্ঠা করার জন্য। বাঙালিত্বে বিশ্বাস করলে, হৃদয়ে ধারণ করলে আমাদের দায়িত্ব অনেকটাই পালন হয়ে যায়। ঔপনিবেশিক শাসকরা আমাদের সেই পরিচয় ঢেকে দেওয়ার চেষ্টা করেছিল। আমরা ভুল পথে ধাবিত হয়েছিলাম।
সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটের সভাপত্বি ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, পৌর মেয়র নাদের বখত প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com