1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:৫৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিক্ষার্থীদের বরণ করতে তোরণ নির্মাণ

  • আপডেট সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার :;
করোনা মহামারির কারণে প্রায় দেড় বছর পর খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। সরকারি নির্দেশনা মেনে শেষ হয়েছে প্রস্তুতি। তবে সুনামগঞ্জের বেসরকারি একটি প্রতিষ্ঠান শিক্ষার্থীদের বরণ করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। তারা তৈরি করেছে ‘বরণ তোরণ’। পথে পথে টাঙিয়েছে রঙিন ফেস্টুন। এসবই শিক্ষার্থীদের বরণ করতে করেছে ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ।
জানা গেছে, ২০১৪ সনে স্কুলটি প্রতিষ্ঠার পরই উন্নত পরিবেশে ও বিশেষ ব্যবস্থায় পাঠদান করছে। প্রতি বছর জেএসসি ও এসএসসিতে শতভাগ ফলাফলসহ উপজেলায় জিপিএ প্রাপ্তির দিক দিয়েও শীর্ষে আছে। বর্তমানে প্রতিষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত প্রায় ৬০০ শিক্ষার্থী পড়ালেখা করছে। নিয়মিত পাঠদানের পাশাপাশি বিতর্ক, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতায়ও নৈপুণ্য দেখাচ্ছে প্রতিষ্ঠানটি। করোনার কারণে পাঠদান বন্ধ থাকলেও শুরু থেকেই অনলাইন ক্লাস নিয়েছে প্রতিষ্ঠানটি। দীর্ঘদিন বন্ধ থাকার পর সরকার ১৬ দফা নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ায় নির্দেশনাগুলো মেনে সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ সব প্রস্তুতি স¤পন্ন করেছে। তারা বাড়তি হিসেবে সুনামগঞ্জ-সিলেট সড়কের পাশে প্রতিষ্ঠানের প্রবেশপথে বানিয়েছে বরণ তোরণ। পাশাপাশি পতাকারূপী নানা রঙের ফেস্টুন দিয়ে সাজিয়েছে পুরো প্রবেশপথ। ক্যা¤পাসও সাজানো হয়েছে।
সাজানোর পাশাপাশি ৬ষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদেরও স্বাস্থ্যবিধি মেনে নবীণবরণের মাধ্যমে স্বাগত জানানো হবে।
সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাহমুদ আলী বলেন, করোনার কারণে প্রায় দেড় বছর বন্ধ ছিল প্রতিষ্ঠান। সবার মতো শিক্ষার্থীদের মনও বিষণ্ন। তাই তাদেরকে আনন্দের মাধ্যমে বরণ করতে আমরা তোরণসহ সাজসজ্জা করেছি। নতুনদের বরণও করা হবে। তবে সবকিছুই করা হবে সরকারি নির্দেশনা মেনে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com