1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিক্ষার্থীদের আলোকিত মানুষ হতে হবে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রীর আগ্রহ বরাবরই বেশি। শিক্ষা খাতে বেশি বরাদ্দ প্রদান করেন। বাঙালি জাতিকে শিক্ষিত করে তোলার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। তিনি বলেন, বাঙালির বিকল্প বাঙালিই। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সুস্থ থাকার জন্য মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। শিক্ষার্থীদের জীবনকে নির্মল ও সুন্দরভাবে উপভোগ করার জন্যও উৎসাহিত করেন তিনি।
শুক্রবার বিকেলে সুনামগঞ্জ জেলা পরিষদ আয়োজিত কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরও বলেন, জেলা পরিষদ কর্তৃক মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করায় জেলা পরিষদের চেয়ারম্যান ও কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। শিক্ষার্থীদের ভাল শিক্ষা গ্রহণের মাধ্যমে আলোকিত মানুষ হতে হবে। আর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান তাদের সম্মান করা প্রতিটি নাগরিকের দায়িত্ব। তাদের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আজকের স্বাধীন বাংলাদেশ।
মন্ত্রী এমএ মান্নান বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে মেডিকেল বিশ্ববিদ্যালয়, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করে যাচ্ছেন যেন, একদম গ্রামের ছেলেমেয়েরা উচ্চশিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়।
জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নূরুল হুদা মুকুট। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান বিপিএম, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।
স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন। আরও বক্তব্য রাখেন শিক্ষাবিদ পরিমল কান্তি দে, যোগেশ্বর দাস, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম, প্রমুখ।
অনুষ্ঠানে এইচএসসি ও আলীম শিক্ষার্থীদের আর্থিক অনুদান ও সম্মাননা স্মারক প্রদান করেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা হাজী আবুল কালাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ, শংকর চন্দ্র দাস, শ্রম বিষয়ক সম্পাদক অ্যাড. আজাদুল ইসলাম রতন, শিক্ষা বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, মন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন, দিরাই পৌরসভার সাবেক মেয়র মো. মোশারফ হোসেন, জেলা শ্রমিকলীগের সাবেক সভাপতি ফজলুল হক, জেলা যুবলীগের সদস্য নূরুল ইসলাম বজলু,শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. শামসুল আবেদীন, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জ্বল, হিরেন্দ্র ভূষণ তালুকদার মঞ্জু, পৌর কাউন্সিলর আহসান জামিল আনাস, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, জেলা ছাত্রলীগের সভাপতি দিপঙ্কর কান্তি দে প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com