1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তাহিরপুরের অভ্যন্তরীণ সড়কের অবস্থা বেহাল

  • আপডেট সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

বিশেষ প্রতিনিধি ::
তাহিরপুর উপজেলা সদরের প্রবেশমুখ আব্দুজ জহুর চত্বর থেকেই অভ্যন্তরীণ সড়কগুলোর বেহাল অবস্থার চিত্র শুরু। গুরুত্বপূর্ণ সড়কগুলো গত এক যুগেরও বেশি সময় ধরে মেরামত কাজ না করায় প্রতিদিনই হাজার হাজার মানুষ যাতায়াতে দুর্ভোগের শিকার হচ্ছেন।
জানাযায়, উপজেলার গুরুত্বপূর্ণ অভ্যন্তরীণ সড়ক, আব্দুজ জহুর চত্বর হয়ে আ.লীগের অফিসের সামনের সড়ক এবং থানা সড়ক মেরামত কাজ করার জন্য ঠিকাদার নিয়োগ করা হয়। কিন্তু সামন্য কিছু কাজ করার পর ওই ঠিকাদার কাজ বন্ধ করে দিলে দুর্ভোগের পরিমাণ আরও বাড়ে।
উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে (এলজিইডি) খোঁজ নিয়ে জানা যায়, সড়ক তিনটির মধ্যে টাঙ্গুয়া হোটেলের দক্ষিণ মোড় থেকে তাহিরপুর থানা পর্যন্ত ৮০০মিটার সড়কটি নির্মাণাধীন গত ২২ এপ্রিল ২০২০ সাল থেকে। কাজের ঠিকাদার সুনামগঞ্জের বাবুল এন্টারপ্রাইজ। এই কাজের নির্মাণ ব্যয় ধরা হয় ৯৫ লাখ ৬৬ হাজার ৭০০ টাকা।
স্থানীয়রা জানান, ঠিকাদারি প্রতিষ্ঠান গত বছর সড়কটির কিছু কাজ শুরু করার পরই কোন কারণ ছাড়াই কাজ বন্ধ করে দেয়। ফলে পূর্বের চেয়ে দুর্ভোগের পরিমাণ বেড়েছে। বেহাল সড়কে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।
কাজ বন্ধের বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বে নিয়োজিত থাকা চয়ন পুরকায়স্থ জানান, ফান্ড না থাকায় তারা কাজ করতে পারছেন না। এ অবস্থা কাজের শুরু থেকে এখন পর্যন্ত চলছে। ফান্ড পেলে কাজ শুরু করব।
তাহিরপুর উপজেলা আ.লীগ নেতা সেলিম আখঞ্জি বলেন, উপজেলা সদরের প্রবেশমুখ আব্দুজ জহুর চত্বর থেকে শুরু হয়ে উপজেলা ভিতরের সড়ক, বাজার থেকে পশ্চিম দিকে শুলারগাঁও সড়ক, থানায় যাওয়ার সড়কসহ চারদিকের প্রতিটি সড়ক ভাঙাচুরা আর গর্তে ভরপুর। বেহাল অবস্থা দেখলে যে কেউ বলবে এখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। প্রতিদিন হাজার হাজার পর্যটক ও দর্শনার্থীরা আসছেন টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেকসহ বিভিন্ন পর্যটন স্পষ্টে। তারাও এসেও দুর্ভোগের শিকার হচ্ছে। এই সড়কগুলোর বেহাল অবস্থা দেখে ক্ষোভ প্রকাশ করছেন।
তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন জানান, উপজেলা সদরের আশপাশে সড়ক রয়েছে। সব সড়কের অবস্থা খুবই খারাপ। সড়কগুলো মেরামত না হওয়ায় সর্বস্তরের মানুষ প্রতিদিন চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।
তাহিরপুর উপজেলা প্রকৌশলী ইকবাল কবির জানান, তাহিরপুর উচ্চ বিদ্যালয় সড়কটি পুনঃনির্মাণের জন্য প্রাক্কলন তৈরি করে পাঠানো হয়েছে। অনুমোদন হলে দরপত্র আহ্বান করা হবে। এছাড়াও উপজেলার প্রতিটি সড়কে উন্নয়নকাজ করতে আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, সড়কগুলোর বিষয়ে সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তার সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com