1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:২০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গ্রামের মানুষের উন্নয়নে আরও প্রকল্প বাস্তবায়ন হবে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

হোসাইন আহমদ ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার গ্রামের মানুষের উন্নয়নে আরও নতুন নতুন প্রকল্প বাস্তবায়ন করবে। জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকার গ্রামের মানুষের জীবন মান উন্নয়নে কাজ করছে। বিশেষ করে সমাজসেবাসহ আরও সংস্থার মাধ্যমে সরকার গ্রামের মানুষদের সহায়তা দিয়ে আসছে। তবে এ সহায়তা যথেষ্ট নয়, আমরা স্বীকার করি। তবে কিছু না করার চেয়ে কিছুটা করাওতো ভাল। জননেত্রী শেখ হাসিনার সরকার গ্রামের মানুষের জন্য বিদ্যুৎ থেকে শুরু করে নলকূপ, স্যানিটেশন, রাস্তা, ব্রিজ নির্মাণ করেছেন। আমরা গ্রামের মানুষ, আমাদের প্রকৃত বন্ধু জননেত্রী শেখ হাসিনা।
তিনি শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় শান্তিগঞ্জ বাজারস্থ এফআইভিডিবি’র কেন্দ্রীয় প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের বাস্তবায়নে বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওয়ায় উপজেলার ১২৩ জন উপকারভোগীদের মাঝে নগদ অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে এ সব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা গ্রামের মানুষকে ভালবাসেন, সম্মান করেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন বলেই গ্রামের মানুষের উন্নয়নে কাজ করছেন। হাওরের লোক, গ্রামের লোক। তাদের প্রকৃত বন্ধু হলেন শেখ হাসিনা। শহরের মানুষের জীবনমান উন্নত এবং আয়ও বেশি। শেখ হাসিনার সরকার গ্রামের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌছে দিয়ে শতভাগ বিদ্যুতায়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন। শেখ হাসিনা গ্রাম পর্যায়ে চিকিৎসাক্ষেত্রেও কমিউনিটি ক্লিনিক স্থাপন করে জনগণের মাঝে স্বাস্থ্যসেবার দ্বার উন্মোচন করে দিয়েছেন। শেখ হাসিনা চান, শহরের সুবিধাগুলো গ্রামের জনগণ যেন পায়।
মন্ত্রী আরও বলেন, সুনামগঞ্জের মানুষের জন্য সরকার টেকনিক্যাল শিক্ষার উপর গুরুত্ব দিয়েছে। এ উপজেলায় আমার মায়ের নামে মহিলাদের জন্য কারিগরি প্রতিষ্ঠান স্থাপন করা হচ্ছে। এটি অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের থেকে শুরু হবে। আরেকটি প্রতিষ্ঠান শান্তিগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউটের মাধ্যমে আরও উচ্চতর ডিপ্লোমা লেভেলে শিক্ষা দেয়া হবে। সরকার সুনামগঞ্জবাসীর জন্য জগন্নাথপুরে আরেকটি কৃষি ইনস্টিটিউট, সেখানেও ট্রেনিং প্রদান করা হবে। সুনামগঞ্জে আরেকটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ‘বিটাক’ স্থাপন করা হচ্ছে।
মন্ত্রী এমএ মান্নান বলেন, দেশের মূলভিত্তি গ্রাম। আর এই গ্রাম থেকেই জনগণের জীবনমান উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার সরকার টেকনিক্যাল শিক্ষায় গুরুত্ব দিচ্ছে। আগামী দিনেও গ্রামের মানুষের উন্নয়নে নতুন নতুন প্রকল্প বাস্তবায়ন করা হবে।
শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সুচিত্রা রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন শরীফি, সুনামগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মমিনুল হক, শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সকিনা আক্তার, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, আমিনুর রশীদ আমিন, মনির উদ্দিন, আক্তার হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com