1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তাহিরপুরে পোনামাছ অবমুক্তকরণে নীতিমালা লঙ্ঘনের অভিযোগ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

রাজন চন্দ ::
তাহিরপুর উপজেলায় পোনামাছ অবমুক্তকরণে বরাদ্দের চেয়ে কম পরিমাণে অবমুক্ত ও পোনা মাছের পরিবর্তে বড় আকারের মাছ অবমুক্তকরণের অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে উপজেলার শনির হাওরে ২৩০ কেজি পোনা মাছ অবমুক্ত করার কথা থাকলেও সরেজমিনে গিয়ে মাছের পরিমাণ দেখা যায় ২শ কেজি। এ সময় স্থানীয় লোকজন বরাদ্দের সম্পূর্ণ মাছ কেন অবমুক্ত করা হয়নি এমন প্রশ্নের জবাবে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সারোয়ার হোসেন জানান, পোনা অবমুক্তের বাকি ৩০ কেজি পোনা মাছ পরবর্তীতে ছাড়া হবে।
অপরদিকে সরকারী নীতিমালা অনুযায়ী ২ থেকে ৩ ইঞ্চির মধ্যে পোনা মাছ অবমুক্ত করার কথা থাকলেও বাস্তবে দেখা যায় ৫০০ গ্রাম হতে ১ কেজি ওজনের মাছ অবমুক্ত করা হয়েছে।
পোনা অবমুক্তকরণের সময় উপস্থিত তোজাম্মেল হক নাসরুম বলেন, বরাদ্দের চেয়ে কম মাছ অবমুক্ত করা হয়েছে। পাশাপাশি পোনা না ছেড়ে প্রায় ১ থেকে ২ কেজি ওজনের বড় মাছ অবমুক্ত করা হয়েছে।
উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সারোয়ার হোসেন বলেন, পোনা অবমুক্ত করার আগে মাছের ওজন মেপে ৩০ কেজি কম হওয়ায় বাকি পোনা আগামীকাল অবমুক্ত করার সিদ্ধান্ত হয়েছে। আকারে বড় মাছ অবমুক্ত করার বিষয়ে তিনি জানান, বড় মাছগুলো রেখে দেওয়া হয়েছে আর বাকি যেগুলো অবমুক্ত করা হয়েছে এতে কোন সমস্যা হওয়ার কথা নয়।
তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন বলেন, যে পরিমাপের পোনা মাছ অবমুক্ত করার কথা তার চেয়ে অনেক বড় মাছ অবমুক্ত করা হয়েছে। মৎস্য অবমুক্ত কমিটির সিদ্ধান্ত মোতাবেক যে পরিমাণ পোনামাছ অবমুক্ত করা হয়েছে তার ১০% পোনামাছ কর্তন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com