1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাদাঘাট-ঘাগরা সড়কের বেহাল অবস্থা : চরম দুর্ভোগে হাজার হাজার মানুষ

  • আপডেট সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজার থেকে ঘাগরা খেয়াঘাট পর্যন্ত সড়কের বেহাল দশায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন হাজার হাজার মানুষ। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ভাঙাচুরা মাটির রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। প্রায়ই ঘটছে দুর্ঘটনা।
স্থানীয়রা জানান, উপজেলার গুরুত্বপূর্ণ বাদাঘাট বাজার থেকে ঘাগরা বাজার খেয়াঘাটে যাওয়ার সড়কটির দৈর্ঘ্য ২ কিলোমিটার। এ সড়কটি দিয়ে প্রতিদিন কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ যাতায়াত করেন। কিন্তু সড়কটিতে ঘাগরা থেকে প্রায় ১ কিলোমিটার মাটির সড়কে গর্ত ও কিছু অংশ পাকা হলেও ভাঙাচুরা। পাকা সড়কের ঢালাই উঠে মাটির সড়কে পরিণত হয়েছে। আর কিছু অংশ ব্লকের হলেও ভাঙাচুরা। আর মাটির অংশে একটু বৃষ্টি হলেই এই রাস্তা কাদা জমে।
স্থানীয় বাসিন্দা এম এ সাইয়েদ ইমন বলেন, বাদাঘাট বাজারে যাতায়াতে হাজার হাজার মানুষের এই রাস্তাটির কারণে দীর্ঘদিন ধরেই চরম ভোগান্তির শিকার হচ্ছেন। গত কয়েক বছর ধরে এই রাস্তার কোনো উন্নয়নমূলক কাজ হয়নি। স্থানীয় জনপ্রতিনিধিরা একটু সোচ্চার হলেই ভোগান্তিতে পড়তে হতো না সাধারণ মানুষের। জনপ্রতিনিধিদের পাশাপাশি প্রশাসনের সুদৃষ্টি কামনা করি।
মোটর সাইকেল চালক মিয়া হোসেন বলেন, সড়কটির দু’পাশে ফসলি জমি। সড়কটি এতোটাই খারাপ যে একটু এদিক সেদিক হলেই চলাচলকারী যানবাহনগুলো জমিতে গিয়ে আছড়ে পড়বে। বর্তমান যে অবস্থা সৃষ্টি হয়েছে যানবাহন চলাচল করতে গেলেই যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
ইজিবাইক চালক আমিন মিয়া বলেন, সড়কটির বেহাল দশার কারণে যাত্রী নিয়ে চলাচল করতে পারি না। সড়কটি মেরামত হলে যাত্রী পরিবহন করে জীবন জীবিকা নির্বাহ করা সহজ হতো। তাই জনস্বার্থে বাদাঘাট বাজার টু ঘাগরা রাস্তার সংস্কারের দাবি জানাই।
তাহিরপুর উপজেলা প্রকৌশলী মো. ইকবাল কবির জানান, এই বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল বলেন, জনদুর্ভোগ লাঘবে আমি আমার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করব। যাতে করে এই সড়কটি দ্রুত মেরামত করা যায়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com