1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:৩৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কমেছে সংক্রমণ ও মৃত্যু

  • আপডেট সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। ২৬ আগস্টের পর এই রোগে আর কোনো মৃত্যু হয়নি। প্রতিদিনই আক্রান্তের হার কমছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৭২ জন। আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১১৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ২৩৯ জন। বর্তমানে আক্রান্তের হার ১০ শতাংশের নিচে আছে। ৬-১০ পর্যন্ত ওঠানামা করছে আক্রান্তের হার। জেলায় মৃত্যুর হার ১.১৮০ শতাংশ।
সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৬ আগস্ট থেকে জেলায় করোনা সংক্রমণের হার ৫-১০ শতাংশের নিচের ওঠানামা করছে। ওই সময় থেকে মৃত্যু হার ১.০৮ রয়েছে। ২৬ আগস্টের পরে জেলায় আর কোন রোগী করোনা সংক্রমণে মারা যায়নি।
জানা গেছে, গত ২৬ আগস্ট এন্টিজেন নমুনায় ১০ জনসহ জেলায় করোনা শণাক্ত হয় ২০ জনের। ২৭ আগস্ট ১৪ জন, ২৮ আগস্ট ১০ জন, ২৯ আগস্ট ৮ জন, ৩০ আগস্ট ১২ জন, ১ সেপ্টেম্বর ৫ জন এবং ২ সেপ্টেম্বর ২২ জনের করোনা শণাক্ত হয়। ২৬ আগস্টের পর জেলায় করোনায় আর কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। ওই সময়ে আক্রান্ত কমার পাশাপাশি হাসপাতালে ভর্তি ও অক্সিজেন গ্রহণের সংখ্যাও কমেছে। বেসরকারিভাবে ব্যক্তি উদ্যোগে জেলায় তিনটি সংগঠন ফ্রি অক্সিজেন সেবা প্রদান করলেও ওই সময়ে তাদের ডাকও কমেছে। জেলায় করোনার সার্বিক পরিস্থিতি ভালো থাকায় আক্রান্ত ও মৃত্যুহার জেলায় কম বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
সুনামগঞ্জে ব্যক্তি উদ্যোগে পরিচালিত ফ্রি অক্সিজেন সেবার সমন্বয়ক তাসিন হক বলেন, ঈদের আগের আমাদের প্রতিদিন একাধিক রোগী অক্সিজেনের জন্য ফোন দিতেন। আমাদের স্বেচ্ছাসেবীরা প্রতিদিন প্রতিরাত সেবা কার্যক্রম চালাতে ব্যস্ত থাকতেন। এখন আমরা ফ্রি অক্সিজেনের জন্য আগের মতো ডাক পাইনা। সংক্রমণ কমেছে বলেই এমন হয়েছে।
সিভিল সার্জন ডা. মোহাম্মদ শামস উদ্দিন বলেন, গত ১ সপ্তাহ ধরে জেলায় আক্রান্তের হার ৬-১০ শতাংশ পর্যন্ত ওঠানামা করছে। ওই সময় থেকে করোনায় মৃত্যুহার ১.০৮ পর্যন্ত। তিনি বলেন, এখন অক্সিজেন চাহিদাও কমেছে। কমেছে হাসপাতালে রোগী ভর্তির চাপও। মানুষ আরও সচেতন হলে এই হার কমবে বলে জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com