1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:২৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

১০ শতাংশে নামলো শনাক্তের হার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৬২ জন। এর আগে ১৪ জুন তিন হাজার ৫০ জন শনাক্ত হয় বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। সেই হিসাবে আড়াই মাস পর বুধবার (১ সেপ্টেম্বর) করোনায় সর্বনিম্ন রোগী শনাক্ত হলেন। নতুন তিন হাজার ৬২ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ তিন হাজার ৬৮০ জন।
শনাক্ত রোগী কমার সঙ্গে সঙ্গে কমে এসেছে রোগী শনাক্তের হারও। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ। যা কিনা গত ৪ জুনের পর সর্বনিম্ন। গত ৪ জুন ১৮ হাজার ১৫১ জনের নমুনা পরীক্ষা করে এক হাজার ৮৮৭ জন করোনাতে সংক্রমিত বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। তবে এরপর থেকেই করোনাতে রোগী শনাক্তের হার বাড়তে থাকে। জুলাই মাসে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের দাপটে রোগী শনাক্তের হার ৩০ এর বেশিতে চলে যায়।
বুধবার স্বাস্থ্য অধিদফতর আয়োজিত ভার্চুয়াল বুলেটিনে অধিদফতরের মুখপাত্র অধ্যাপক নাজমুল ইসলাম বলেন, জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে শুরু করে আগস্টের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্ত নিম্নমুখী প্রবণতার দিকে যাচ্ছে। এর প্রমাণ হিসেবে তিনি জানান, এ বছরের ফেব্রুয়ারি মাসে যেখানে রোগীর সংখ্যা ছিল ১১ হাজার ৭৭ জন, জুলাই মাসে সেখানে রোগী সংখ্যা হয় তিন লাখ ৩৬ হাজার ২২৬ জন। তবে বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে আগস্ট মাসে নতুন শনাক্ত কমে এসেছে। আগস্টে রোগী শনাক্ত হয়েছেন দুই লাখ ৫১ হাজার ১৩৪ জন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com