1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতেই হবে

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

১৯৭৫ সালের বিভীষিকাময় ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর রাজনীতির মারপ্যাঁচে রাষ্ট্র ক্ষমতা দখল করেছিল স্বাধীনতাবিরোধী চক্র। তারা ক্ষমতা দখল করে স্বাধীন বাংলাদেশকে সেই পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নিতে চেয়েছিল। এ জন্য তারা এমন কোনো কাজ ছিল না যা করেনি। তবে স্বাধীনতার পক্ষের শাক্তি বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনায় আসার পরই রাজনৈতিক পট পরিবর্তন হতে থাকে। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। আমরা এগিয়ে যাচ্ছি দুর্বার গতিতে। চারদিকে উন্নয়নের জোয়ার বইছে। কিন্তু এই উন্নয়নে আত্মতুষ্টিতে ভোগলে হবে না। একটি কথা অবশ্যই আমাদের স্মরণ রাখতে হবে স্বাধীনতাবিরোধী চক্রও বসে নেই। তারা উন্নয়নকে বাধাগ্রস্ত করতে গভীর ষড়যন্ত্র, অপতৎপরতা করে যাচ্ছে। তবে আমরা মনেপ্রাণে বিশ্বাস করি- যতই ষড়যন্ত্র হোক বাংলাদেশের উন্নয়নকে দাবিয়ে রাখা যাবে না। উন্নয়নের ধারা অব্যাহত রাখার পাশাপাশি সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের প্রত্যেককে সজাগ এবং সচেতন থাকতে হবে। নিজ নিজ অবস্থান থেকে দেশের জন্য কাজ করতে হবে। এ জন্য আমাদের সামনে প্রেরণা হয়ে আছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বলতে দ্বিধা নেই, স্বাধীনতার পর একটি দুর্দশাগ্রস্ত দেশকে যেভাবে তিনি উন্নয়নের ধারায় যুক্ত করেছিলেন, যেভাবে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন, ঠিক সেই পথে আজ আমরা চলছি।
জাতির পিতা ছিলেন অভূতপূর্ব ও অতুলনীয় এক মহামানব। যার মধ্যে ছিল বিজ্ঞানসম্মত জ্ঞান ও চিন্তাশীলতা। সততা, সাহস ও পরিশ্রমের মধ্য দিয়ে তিনি এদেশে রাজনীতি এবং অর্থনীতির মুক্তির পথ দেখিয়েছিলেন। শোকাবহ আগস্ট মাসের আজ শেষ দিন। সেই শোক অনুভূতিকে আমাদের অন্তরে ধারণ করতে হবে এবং শোককে শক্তিতে পরিণত করতে হবে। বাংলার মহামানবকে শুধু শ্রদ্ধাচিত্তে স্মরণ করলে হবে না, তাঁর আদর্শ অন্তরে ধারণ করে সোনার বাংলা গড়ার কাজে নিয়োজিত থাকতে হবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com