1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রনেন্দ্র তালুকদার পিংকু ও তার সম্পাদিত বই নিয়ে সংবাদকর্মীদের আড্ডা

  • আপডেট সময় সোমবার, ৩০ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার ::
যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ও মুক্তিযুদ্ধ গবেষক অ্যাডভোকেট রনেন্দ্র তালুকদার পিংকু ও তার সম্পাদিত বই নিয়ে সুনামগঞ্জের সাংবাদকর্মীদের আড্ডা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে শহরের একটি রেস্টুরেন্টে এই আড্ডা অনুষ্ঠিত হয়।
দৈনিক কালের কণ্ঠ’র সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শামস শামীমের পরিচালনায় আড্ডায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।
প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, মুক্তিযুদ্ধ গবেষক অ্যাডভোকেট রনেন্দ্র তালুকদার পিংকু বিদেশ গিয়েও একাধিক বই প্রকাশের মাধ্যমে হারিয়ে যাওয়া স্মৃতিগুলো ধরে রাখছেন। সুনামগঞ্জের গুণী ব্যক্তিদের নিয়েও স্মারকগ্রন্থ প্রকাশ করছেন। এসব কার্যক্রমে লাখ লাখ টাকা ব্যয় করছেন, শ্রমও দিচ্ছেন। সুনামগঞ্জবাসী তাঁকে ভুলে যাওয়ার সুযোগ নেই। তাঁকে বাঁচিয়ে রাখবে তাঁর কর্ম।
তিনি বলেন, সাংবাদিকতা হচ্ছে একটি মহান পেশা। যারা এই পেশায় যুক্ত থাকেন তারাও সম্মানীয় ব্যক্তি। এই মহান পেশার দায়িত্ব পালনকালে অমর্যাদা করা যাবে না। একজন সাংবাদিকের লেখার মাধ্যমেই দেশ-জাতির উন্নয়নে আড়ালে থাকা অসংগতিগুলো তুলে ধরে উন্নত সমাজব্যবস্থা গড়ে তুলতে সহায়তা করে।
এ সময় বক্তব্য রাখেন দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, সিনিয়র সাংবাদিক রওনক বখত, দৈনিক সুনামগঞ্জের সময়ের সম্পাদক সেলিম আহমদ তালুকদার, সাংবাদিক শাহজাহান চৌধুরী, মিজানুর রহমান মিজান, আল হেলাল, হিমাদ্রি শেখর ভদ্র, কবি রাজিব চৌধুরী, শাহাবুদ্দিন আহমেদ, অ্যাড. আনোয়ার হোসেন, আকরাম উদ্দিন, সিরাজুল ইসলাম শ্যামল, কেজি মানব তালুকদার প্রমুখ।
পরে তিন সদস্য মনোনীত করে সুনামগঞ্জ সাংবাদিক পরিবার কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়। প্রথম অনুদান হিসাবে ওই ট্রাস্টে ১ লাখ টাকা দেয়ার ঘোষণা দেন রনেন্দ্র তালুকদার পিংকু। এ সময় সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহও সংগঠনের তহবিলকে সমৃদ্ধ করার আশ্বাস দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com