1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জগন্নাথপুরে টিকাদান বন্ধ : দুশ্চিন্তায় ২৬ হাজার নিবন্ধনকারী

  • আপডেট সময় সোমবার, ৩০ আগস্ট, ২০২১

মো. শাহজাহান মিয়া ::
জগন্নাথপুরে করোনা টিকাদান কার্যক্রম বন্ধ হয়ে গেছে। এতে ২৬ হাজার নিবন্ধনকারী পড়েছেন দুশ্চিন্তায়। আর কবে টিকা প্রদান করা হবে, নিশ্চিতভাবে কেউ কিছু বলতে পারছেন না। যদিও সংশ্লিষ্টরা বলছেন- টিকা সংকটের কারণে আপাতত কর্মসূচি বন্ধ রয়েছে। টিকা আসলেই আবার টিকাদান কার্যক্রম শুরু হবে।
জানাগেছে, জগন্নাথপুরে প্রথমে মানুষ টিকা নিতে তেমন আগ্রহী ছিলেন না। টিকা নিয়ে নানা গুজবের কারণে তারা পিছিয়ে ছিলেন। এ সময় করোনা টিকা সংক্রান্ত বিষয়ে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের ইতিবাচক প্রচারণায় মানুষের ‘আতঙ্ক’ দূর হয়। এরপর থেকে মানুষ টিকা নিতে আগ্রহী হয়ে উঠেন। দিনে দিনে বাড়তে থাকে নিবন্ধনকারী ও টিকা গ্রহণকারীদের সংখ্যা।
গত ৭ ফেব্রুয়ারি থেকে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়। এরপর থেকে প্রতিদিন লাইন দিয়ে শতশত মানুষ টিকা নেন। এ পর্যন্ত জগন্নাথপুরে মোট ৫১ হাজার মানুষ নিবন্ধন করেছেন। এর মধ্যে টিকা গ্রহণ করেছেন ২৫ হাজার মানুষ। প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে ২৬ হাজার নিবন্ধনকারী এখনো বাকি আছেন টিকা গ্রহণ থেকে। এর মধ্যে রোববার (২৯ আগস্ট) টিকাদান বন্ধ হয়ে যায়। এ সময় টিকা নিতে আসা অসংখ্য নিবন্ধনকারী নিরাশ হয়ে ফিরে গেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মধুসূদন ধর জানান, টিকা সংকটের কারণে আপাতত টিকা প্রদান কার্যক্রম বন্ধ রয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২৯ আগস্ট টিকা গ্রহণের জন্য কাউকে কোন ম্যাসেজ দেয়া হয়নি। তবুও অনেকে অযথা এসে ফিরে গেছেন। তিনি আরও বলেন, টিকা আসলেই আবার কার্যক্রম শুরু হবে।
জানাযায়, জগন্নাথপুরে এ পর্যন্ত করোনায় ১৭ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৫৬৫ জন ও সুস্থ হয়েছেন ৫১১ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com