1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ সদর হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট চালু

  • আপডেট সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার ::
করোনায় আক্রান্ত রোগীদের অক্সিজেন সেবা দিতে সুনামগঞ্জ সদর হাসপাতালে অক্সিজেন লিকুইড প্ল্যান্ট ব্যবস্থা চালু করা হয়েছে। শনিবার সকালে প্ল্যান্টের উদ্বোধন করেন বিরোধীদলীয় হুইপ ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।
উদ্বোধনকালে তিনি বলেন, করোনার শুরু থেকে আমি মাঠে থেকে মানুষকে সচেতন করছি, তাদের যে কোনো সমস্যায় পাশে দাঁড়িয়েছি। যার ফলে আমি এবং আমার পরিবার করোনায় আক্রান্ত হয়েছি। তাতে আমি ভয় পেয়ে সরে যাইনি। কারণ আপনারা আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন সাহেবগিরি করার জন্য নয়, আপনাদের গোলামি করার জন্য। আর আমি সেটাই করছি।
এমপি মিসবাহ জানান, ইউনিসেফের সহযোগিতায় সুনামগঞ্জ সদর হাসপাতালে এই সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট নির্মিত হয়েছে। প্ল্যান্ট চালু হওয়ায় এই হাসপাতালে ভর্তি রোগীদের অক্সিজেন সংকট দূর হবে। এতে করে হাসপাতালের ভর্তি সাধারণ রোগীর পাশাপাশি করোনা আক্রান্ত রোগীরা প্রয়োজনীয় হাই-ফ্লো অক্সিজেন সেবা পাবেন।
তিনি বলেন, এই লিকুইড অক্সিজেন প্ল্যান্টের মাধ্যমে আশপাশের উপজেলার রোগীরাও এর সুবিধা নিতে পারবেন। অক্সিজেন প্ল্যান্টের মাধ্যমে হাসপাতালে আসা করোনা আক্রান্ত রোগীদের নিরবচ্ছিন্নভাবে অক্সিজেন সেবা প্রদান করা যাবে।
এসময় তিনি আরো বলেন, সদর হাসপাতালে ১০ শয্যার আইসিইউ একটি ইউনিট প্রস্তুত করা হয়েছে। প্রয়োজনীয় জনবল পাওয়ার সঙ্গে সঙ্গে এটি চালু হবে।
উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২৫০ শয্যবিশষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. আনিসুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ শামস উদ্দিন, ডেপুটি সিভিল সার্জন আশরাফুল হক, হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহবুবুর রহমান, আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সৌমিত্র চক্রবর্তী প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com